ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

সাফল্যের সুখস্মৃতি

সবাই বলতো আর্টসে এ প্লাস পাওয়া কঠিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
 সবাই বলতো আর্টসে এ প্লাস পাওয়া কঠিন সাফল্যের সুখস্মৃতি: রাফিউল ইসলাম

আমি রাফিউল ইসলাম। কলেজে আর্টসে পড়তাম বলে অনেকে আমাকে দুর্বল ছাত্র ভাবতো। তুচ্ছ-তাচ্ছিল্য করতো। সবাই বলতো আর্টসে ভালো রেজাল্ট পাওয়া কঠিন। বিশেষ করে এ প্লাস পাওয়া।

একটি চ্যালেঞ্জ নিয়ে পড়াশুনা করেছি। এসএসসিতে গ্রামের স্কুল থেকে পরীক্ষা দেওয়ায় কারণে জিপিএ ৪.৫৬ পেয়েছি।

এরপর সিদ্ধান্ত নিয়েছি যে কোনো মূল্যে এইচএসসিতে জিপিএ-৫ পাবো। খুলনার সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজে ভর্তি হয়ে সেই অনুযায়ী প্রতিদিন ৮-১০ ঘণ্টা পড়াশুনা করতাম।

রোববার এইচএসসির ফলাফলে আমি আর্স থেকে জিপিএ-৫ পেয়েছি। আমার রোল ছিলো ৬০১০৮১। আমার বাবা জাহিদুল ইসলাম ও মা শিরিনা পারভীন। তিন ভাই বোনের মধ্যে আমি সবার বড়। মা ও বাবার অনুপ্রেরণা এবং শিক্ষকদের সহযোগিতায় আমি এ প্লাস পেয়েছি। যখন যে সমস্যা হয়েছে তার সমাধান করে দিয়েছেন শিক্ষকরা। আমার ইচ্ছা আইনজীবী হওয়ার।

ভালো ফলাফলের জন্য আমি মনে করি পড়াশুনার প্রতি দায়িত্বশীল হতে হবে। প্রতিদিনই পড়াশুনা করতে হবে। পড়াশুনা যেন জমে না যায় সে দিকে নজর দিতে হবে। শিক্ষকদের পড়ানোর প্রতি নজর দিতে হবে। পড়া শুরু করতে হবে ইতিবাচক মনোভাব নিয়ে। শুরুতেই মন থেকে পরীক্ষাভীতি ঝেড়ে ফেলতে হবে। পড়াগুলোকে নিজের মতো করে সাজাতে হবে। তাহলেই ভালো ফলাফল করা সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।