ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাকায় শুরু দু’দিনব্যাপী ‘ভারতীয় শিক্ষা মেলা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
ঢাকায় শুরু দু’দিনব্যাপী ‘ভারতীয় শিক্ষা মেলা’ ভারতীয় শিক্ষা মেলা উদ্বোধন করেন ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা- ছবি: কাশেম হারুন

ঢাকা: ঢাকায় শুরু হয়েছে ‘স্টাডি ইন ইন্ডিয়া’ শীর্ষক দু’দিনব্যাপী শিক্ষা মেলা। ভারতের বিশ্ববিদ্যালয় এবং আবাসিক স্কুলগুলোতে বাংলাদেশি শিক্ষার্থীদের সহজে অধ্যয়নের তথ্যাদি জানাতে এ মেলার আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা এ মেলার উদ্বোধন করেন।

মেলায় ভারতের বিভিন্ন অঞ্চলের ৩০টিরও বেশি বিশ্ববিদ্যালয়, কলেজ এবং আবাসিক স্কুল অংশ নিয়েছে।

মেলার  মূল উদ্দেশ্য— ভারতে অধ্যয়নে ইচ্ছুক বাংলাদেশি শিক্ষার্থীদের সহজে সঠিক তথ্য দেওয়া।
ঢাকায় শুরু দু’দিনব্যাপী ‘ভারতীয় শিক্ষা মেলা’- ছবি: কাশেম হারুন
এর মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা প্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষের সঙ্গে সরাসরি কথা বলার সুযোগ পাচ্ছেন। যার মাধ্যমে তারা জেনে নিচ্ছেন প্রতিষ্ঠানগুলোতে ভর্তির প্রক্রিয়া ও অধ্যয়নে সুযোগ-সুবিধার কথা।

আয়োজকরা জানিয়েছেন, মেলায় কোর্স ফি, ইন্সটলমেন্ট সিস্টেম, কোর্সের ডিমান্ড সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ থাকছে।

শুক্রবার থেকে শুরু হওয়া এ মেলা চলবে শনিবার (২২ জুলাই) পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এসএম/জিপি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।