ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

১১ দফা দাবিতে শিক্ষক কর্মচারী ফ্রন্টের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
১১ দফা দাবিতে শিক্ষক কর্মচারী ফ্রন্টের মানববন্ধন শিক্ষক কর্মচারী ফ্রন্টের মানববন্ধন

রাজশাহী: সরকারি শিক্ষক কর্মচারীদের মত বেসরকারি শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট।

বৃহস্পতিবার (২০ জুলাই) বেলা ১১টায় মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট রাজশাহী জেলা শাখার উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।  

মানববন্ধন চলাকালে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের জেলা আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে বক্তব্য রাখেন ফ্রন্টের যুগ্ম-আহ্বায়ক অধ্যক্ষ বাবু রাজকুমার সরকার, অধ্যক্ষ আব্দুল বারী, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, অধ্যক্ষ আমিনুর রহমান, অধ্যক্ষ আলমগীর মো. আব্দুল মালেক প্রমুখ।

বক্তব্য রাখতে গিয়ে ফ্রন্টের জেলা কমিটির আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, বর্তমানে মাধ্যমিক স্কুল ও কলেজ জাতীয়করণের প্রক্রিয়া চলছে। নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। কিন্তু তালিকা প্রণয়নে অগ্রাধিকার নিয়ে প্রশ্ন উঠেছে। প্রাচীন প্রতিষ্ঠান বাদ দিয়ে অপেক্ষাকৃত নতুন প্রতিষ্ঠান এবং ভালো ফলাফল নেই এমন ধারার প্রতিষ্ঠান নির্বাচনের অভিযোগ পাওয়া যাচ্ছে।

শফিকুর রহমান বাদশা বলেন, শিক্ষকদের এক শতাংশেরও কম ব্যক্তি প্রশ্নপত্র ফাঁস, পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনে সহায়তা, যথাযথভাবে পাঠদান না করে বাণিজ্যিক কোচিং এবং প্রাইভেট টিউশনিসহ নানা অবৈধ কার্যকলাপে লিপ্ত। তাদের অপকর্মের দায় শিক্ষক সমাজ নিতে পারে না।  

তাই সুনির্দিষ্ট অভিযোগ গঠন করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে অভিযোগ প্রমাণিত হলে দোষীদের শিক্ষকতা পেশা থেকেও বহিষ্কার করা হোক, বলেন শফিকুর রহমান বাদশা।

মানববন্ধন থেকে অন্যান্য বক্তারা বেসরকারি শিক্ষকদের পদোন্নতি, টাইম স্কেল, পাঁচ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ পেনশন, পূর্ণ উৎসব ও বৈশাখী ভাতা, এমপিও বঞ্চিত শিক্ষকদের এমপিও প্রদান, শিক্ষাক্ষেত্রে বৈষম্য দূর, শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনায় অনভিপ্রেত হস্তক্ষেপ বন্ধেরও দাবি জানান।

মানববন্ধন শেষে ২৩ জুলাই দাবির স্বপক্ষে মিছিল এবং ৩০ জুলাই সকাল ১০টায় রাজশাহী কোর্ট শহীদ মিনার চত্বরে শিক্ষক সমাবেশ ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করেন জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।