ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মাদক সেবনে মানুষ পশুতে পরিণত হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
মাদক সেবনে মানুষ পশুতে পরিণত হয়

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, মাদক সেবনে মানুষ পশুতে পরিণত হয়। ফলে যেকোনো মূল্যে যবিপ্রবিকে মাদক ও জঙ্গিবাদমুক্ত রাখতে হবে। 

বুধবার (১৯ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে যবিপ্রবি এবং যশোর জেলা পুলিশের যৌথ উদ্যোগে আয়োজিত পুলিশ-ছাত্র কাউন্সিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এ কথা বলেন। ‍

পুলিশ-মানুষের বন্ধু হলে সাধারণ মানুষ পুলিশকে ভয় না পেয়ে বন্ধু মনে করবে মন্তব্য করে ড. মো. আনোয়ার হোসেন বলেন, যখন পুলিশের হাতে নিরীহ কোনো ব্যক্তি নির্যাতিত হবেন না, তখনই পুলিশ সত্যিকারে জনগণের বন্ধু হবে।

 

মাদক ও জঙ্গিবাদকে কোনো ছাড় না দেওয়ার ঘোষণা দিয়ে যশোর জেলা পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ দমন ও মাদকমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। যশোর জেলাকে জঙ্গিবাদমুক্ত করার শপথ নিয়েছে যশোর জেলা পুলিশ। এতে অনেকটা সফলতা পাওয়া গেছে। বাকিটা বাস্তবায়নে সবার সহযোগিতা চান তিনি।  

অনুষ্ঠানে যশোর জেলার অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী মাদক ও জঙ্গিবাদের ক্ষতিকর দিকগুলো তুলে ধরেন।  
যশোর পুলিশ সুপার আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মশিয়ার রহমান, ছাত্র নির্দেশনা পরামর্শ দপ্তরের পরিচালক ড. মো. নাজমুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন সিকদার, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস, শেখ হাসিনা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমির জেরিন প্রমুখ।

অনুষ্ঠান শেষে জাতির জনকের আত্মার মাগফিরাত কামনা ও তার প্রতি শ্রদ্ধা রেখে শপথ বাক্য পাঠ করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।