ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে কটুক্তির ঘটনায় আওয়ামীপন্থি শিক্ষকদের নিন্দা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
শাবিপ্রবিতে কটুক্তির ঘটনায় আওয়ামীপন্থি শিক্ষকদের নিন্দা

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে কটুক্তির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে আওয়ামীপন্থি শিক্ষক পরিষদ ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’। এ ঘটনায় কটুক্তির অভিযোগ ওঠা শিক্ষক মঞ্জুরুল হায়দার সুমনের বিচার দাবি করেছেন তারা।

মঙ্গলবার (১৮ জুলাই) এক যৌথ বিবৃতিতে পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুছ, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মস্তাবুর রহমান এবং অধ্যাপক ড. গণি বলেন, শিক্ষক মঞ্জুরুল হায়দারের স্ট্যাটাসের বিষয়টি আমাদের দৃষ্টি আকর্ষণ করেছে। ওই শিক্ষক ২০১৩ সালেও জাতির জনককে নিয়ে কটুক্তি করেন, যা বাংলাদেশের আইন ও সংবিধান পরিপন্থি।

তারা অভিযোগ করেন, ২০১৪ সালে সাধারণ শিক্ষার্থীদের যৌন নিপীড়ন বিরোধী আন্দোলনেও শিক্ষক সুমন কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এসবের বিচার না হওয়ায় তিনি বঙ্গবন্ধু ও আগস্ট মাস নিয়ে অসৌজন্যমূলক বক্তব্য দিয়ে যাচ্ছেন।

তারা ওই শিক্ষকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান। যদিও অভিযুক্ত শিক্ষক সুমন তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।