ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভারতে পড়ার বিস্তারিত জানতে ‘স্টাডি ইন ইন্ডিয়া’ সম্মেলন

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
ভারতে পড়ার বিস্তারিত জানতে ‘স্টাডি ইন ইন্ডিয়া’ সম্মেলন ভারতে পড়ার বিস্তারিত জানতে ‘স্টাডি ইন ইন্ডিয়া’ সম্মেলন

ঢাকা: ভারতের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বাংলাদেশি শিক্ষার্থীর সংখ্যা ক্রমাগত বাড়ছে। বিষয়টি গুরুত্ব দিয়ে ভারতের ৩০টিরও বেশি নামি-দামি বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলে পড়ার জন্য সুযোগ-সুবিধা নিয়ে ঢাকা ও চট্টগ্রামে ‘স্টাডি ইন ইন্ডিয়া’ পরামর্শ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

ঢাকার ভারতীয় হাইকমিশনের তত্ত্বাবধানে আগামী ১৮ ও ১৯ জুলাই চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে এবং ২১ ও ২২ জুলাই ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ পরামর্শ সম্মেলন অনুষ্ঠিত হবে।

২১ জুলাই ঢাকায় অনুষ্ঠেয় ‘স্টাডি ইন ইন্ডিয়া’ সম্মেলনের উদ্বোধন করবেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

ঢাকাভিত্তিক শিক্ষাবিষয়ক পরামর্শক প্রতিষ্ঠান এ টু জেড স্টাডির সহযোগিতায় এ সম্মেলনের আয়োজন করেছে অ্যাফেয়ার্স এক্সিবিশন অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড।

আয়োজকদের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতে পড়াশোনার জন্য বাংলাদেশি শিক্ষার্থীদের সঠিক দিকনির্দেশনা ও পথ প্রদর্শনের জন্যই ‘স্টাডি ইন ইন্ডিয়া’ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনে শিক্ষার্থী এবং অভিভাবকরা ভারতের প্রতিষ্ঠানগুলোতে পড়াশোনা সংক্রান্ত যেকোনো তথ্য সরাসরি জানতে ও জিজ্ঞাসা করতে পারবেন।

এছাড়া ভারতে ইঞ্জিনিয়ারিং, মেডিকেল, নার্সিং, সাংবাদিকতা, স্থাপত্য, বায়োটেকনলজি, ফার্মেসি, এমবিএ, বিবিএসহ বিভিন্ন বিষয়ে আগ্রহী শিক্ষার্থীরা চাইলে স্পট অ্যাডমিশন নেওয়ারও সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
জিওয়াই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।