ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গণ বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ কার্নিভাল সেমিনার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
গণ বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ কার্নিভাল সেমিনার

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ কার্নিভালের সহায়তায় ‘বিগ ডাটা, আইওটি অ্যান্ড ক্যারিয়ার কার্নিভাল’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আইটি গিক্স এর আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
 
বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষক তানিয়া আক্তারের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন এরিক্সন আয়ারল্যান্ডের সিনিয়র ক্লাউড সল্যুশন ম্যানেজার ও ইয়ুথ কার্নিভালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহিনুর আলম জনি, ইআইআর আয়ারল্যান্ডের সিনিয়র টেকনিক্যাল অ্যাডভাইজার বদরুল জুয়েল, ইয়ুথ কার্নিভালের অ্যাডভাইজার এবং বিএসএস-এর প্রতিষ্ঠাতা সভাপতি সুমন সাহা সহ বিভাগের সব শিক্ষক।

 
 
সিএসই বিভাগের শিক্ষক শাহরিয়ার সেতু আইটি গিক্স-এর সাফল্য কামনা করে তার বক্তব্যে বলেন, তথ্য প্রযুক্তির ছোঁয়া মানুষের কাছে পৌঁছে দিতে ও আমাদের দৈনন্দিন কাজকে আরেকটু সহজ করতে আমাদের বিভাগের সংগঠন ‘আইটি গিক্স’ সবসময় কাজ করে যাচ্ছে।
 
বিগ ডাটা, আইওটি, টেক লিডারশিপ বিষয়ে সেমিনারের প্রধান বক্তা শাহিনুর আলম জনি তার বক্তব্যে বলেন, তথ্যপ্রযুক্তির এ যুগে বিগ ডাটা ও আইওটি’র চাহিদা দিনদিন বেড়েই চলছে। এসব ব্যবহারের ফলে আমরা উন্নত বিশ্বের সঙ্গে তালমিলিয়ে এগিয়ে যেতে পারবো।  

সেমিনারে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সেমিনার শেষে সব অংশগ্রহণকারীদের সনদ দেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ১৮,২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।