ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বনশ্রী আইডিয়াল স্কুলের গণিতের শিক্ষক শহীদুল্লাহকে শোকজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
 বনশ্রী আইডিয়াল স্কুলের গণিতের শিক্ষক শহীদুল্লাহকে শোকজ স্কুলের সঙ্গে কোচিংয়ের প্রশ্নপত্রের প্রায় হুবহু মিল

ঢাকা: প্রাইভেট-কোচিংয়ের প্রশ্নে স্কুলের পরীক্ষা নেওয়ার অভিযোগে রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বনশ্রী শাখার সহকারী শিক্ষক শহীদুল্লাহ তরফদারকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

বনশ্রী ও মুগদায় দু’টি শাখা ক্যাম্পাসসহ মতিঝিলে প্রতিষ্ঠানটির প্রধান ক্যাম্পাস রয়েছে। সেই প্রধান ক্যাম্পাসের অধ্যক্ষ ড. শাহান আরা বেগম বনশ্রী শাখার সহকারী শিক্ষক শহীদুল্লাহকে কারণ দর্শানোর কথা জানিয়েছেন।

ড. অধ্যক্ষ শাহান আরা বেগম মঙ্গলবার (১৮ জুলাই) বাংলানিউজকে বলেন, শহীদুল্লাহ তরফদারকে শোকজ চিঠি দিয়েছি। তিন-চার দিন আগে করা শোকজের জবাব দিতে সাত দিন সময় দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, শোকজের জবাব পাওয়ার পরে ব্যবস্থা নেওয়া হবে।

অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে শহীদুল্লাহ তরফদারকে শোকজ করা হয়েছে বলে জানান অধ্যক্ষ শাহান আরা বেগম।

নিষিদ্ধ থাকলেও গণিতের ওই শিক্ষক রমরমা কোচিং ও প্রাইভেট বাণিজ্য করে আসছেন। গত ৯ জুলাই স্কুলের চতুর্থ শ্রেণির গণিতের অর্ধবার্ষিকী পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার প্রশ্নের সঙ্গে তার এক সপ্তাহে আগে নেওয়া কোচিংয়ের পরীক্ষার প্রশ্নের সঙ্গে প্রায় হুবহু মিল পাওয়া যায়।

প্রতিষ্ঠানের বনশ্রী শাখার চতুর্থ শ্রেণিতে প্রায় সাড়ে ছয়শ শিক্ষার্থীর পাশাপাশি মতিঝিল ও মুগদা শাখাতেও ওই শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবকেরা ক্ষোভ প্রকাশ করেন।

নিজের বাণিজ্যিক উদ্দেশ্য চরিতার্থ করার জন্য ওই শিক্ষক কোচিংয়ের প্রশ্নের গায়ে নিজের নামের জলছাপ ব্যবহার করে আসছিলেন।

অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে ১৩ জুলাই দুই প্রশ্নের ছবিসহ সংবাদ প্রকাশ করে বাংলানিউজ। ওই সময় অধ্যক্ষ জানিয়েছিলেন, ক্লাসের পরীক্ষার প্রশ্নের সাথে ৬০-৭০ শতাংশ মিল পাওয়া গেছে। এ বিষয়ে অভিভাবকেরা অভিযোগও দিয়েছেন।

শোকজের বিষয়ে শহীদুল্লাহ তরফদারের মন্তব্য পাওয়া যায়নি।  

*বনশ্রী আইডিয়ালের সেই শিক্ষককে শো’কজ করা হচ্ছে 

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
এমআইএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।