ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপ-উপাচার্যের যোগদান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপ-উপাচার্যের যোগদান

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. আনন্দ কুমার সাহা।

সোমবার (১৭ জুলাই) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে উপ-উপাচার্য পদে নিয়োগ দিয়েছেন।  

যোগদানের সময় ভারপ্রাপ্ত রেজিস্ট্রারসহ অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি ও অফিস প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

তিনি বিশ্ববিদ্যালয়ের ১২তম উপ-উপাচার্য। যোগদানের পর তিনি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের সঙ্গে তার অফিসে সৌজন্য সাক্ষাৎ করেন।  

পরে উপ-উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিট নীরবতা পালন করেন।  

এছাড়া তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানের শহীদ ড. জোহার সমাধি ও শহীদ চার জাতীয় নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের কবরেও পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করেন।  

যোগদানের পর উপ-উপাচার্য তার এ নিয়োগের জন্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা জানান।  

তিনি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম নিরবচ্ছিন্ন রাখাসহ সার্বিক দায়িত্ব পালনে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।