ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বঙ্গবন্ধুকে জানলে বাংলাদেশকে জানা হবে: ঢাবি ভিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
বঙ্গবন্ধুকে জানলে বাংলাদেশকে জানা হবে: ঢাবি ভিসি

ফেনী: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য আ আ স ম আরেফিন সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ফসল হলো আজকের বাংলাদেশ। আর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়‍ালেখা অবস্থায় এই বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন।

তিনি বলেন, বর্তমান প্রজন্ম বঙ্গবন্ধুকে জানার জন্য বেশি বেশি পড়তে হবে। বঙ্গবন্ধুকে জানলেই বাংলাদেশকে জানা হবে।

শনিবার (১৫ জুলাই) দুপুরে বক্তারমুন্সী শেখ শহিদুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোকেয়া প্রাচীর সভাপতিত্বে ও শরীফুল হক অপুর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন-  জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুর রহমান বি কম, সোনাগাজী পৌর মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, সোনাগাজী সরকারি কলেজ অধ্যক্ষ মো. মহি উদ্দিন, বক্তারমুন্সী শেখ শহিদুল ইসলাম ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মমিনুল ইসলাম, এসিআই লিমিটেডের কর্মকর্তা সামছুদ দোহা, সোনাগাজী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নাছির উদ্দিন প্রমুখ।

সমাবেশ শেষে “স্বপ্ন সাজাই দেশের জন্য” সংগঠনের পক্ষ থেকে সোনাগাজী সরকারি কলেজ, বক্তারমুন্সী শেখ শহিদুল ইসলাম ডিগ্রি কলেজ ও এনায়েত উল্যাহ মহিলা কলেজের শ্রেষ্ঠ শিক্ষার্থীদের হাতে ঢাবি উপাচার্য পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়:  ২০০৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এসএইচডি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।