ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বর্ণাঢ্য আয়োজনে ১৭তম শেকৃবি দিবস উদযাপন

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
বর্ণাঢ্য আয়োজনে ১৭তম শেকৃবি দিবস উদযাপন বর্ণাঢ্য আয়োজনে ১৭তম শেকৃবি দিবস উদযাপন

ঢাকা: বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে গৌরবময় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ১৭তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (১৫ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনের জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নতুন প্রজন্মকে কৃষিতে উচ্চশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর।

কৃষি উন্নয়নের এমন কোনো ক্ষেত্র নেই যেখানে অগ্রণী নেতৃত্বে ভূমিকা রাখেননি এখানকার পাস করা কৃষিবিদরা। পরিবর্তনশীল জলবায়ু, জনসংখ্যা বৃদ্ধি, প্রতিযোগিতামূলক অর্থনীতিতে কৃষি শিক্ষা, গবেষণা ও প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে সরকারের কৃষি বান্ধব বহুমুখী কর্মসূচি কাজ করছে এই বিশ্ববিদ্যালয়।

উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগসহ প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারিরা।

অনুষ্ঠান শেষে একাডেমিক ভবন থেকে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। এ সময় বিভিন্ন ব্যানার-ফেস্টুনসহ বাদ্যযন্ত্র বাজিয়ে শোভাযাত্রায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

এর আগে সকাল ৯টা থেকে আবাসিক হলগুলোর শিক্ষার্থীরা ঘোড়ার গাড়িতে চড়ে, বাদ্যযন্ত্র বাজিয়ে, ব্যানার-ফেস্টুন নিয়ে একাডেমিক ভবনের সামনে হাজির হতে থাকে। বিশ্ববিদ্যালয়ের এ গৌরবময় দিনের সাক্ষী হতে অনুষ্ঠানে যোগদেন সাবেক শিক্ষার্থীরাও।

দিনটি বরণ করতে বিশ্ববিদ্যালয় এক রঙিন সাজে সেজেছে। বিভিন্ন স্থানে টানানো হয়েছে দৃষ্টিনন্দন ব্যানার ও ফেস্টুন।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।