ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ডিগ্রি ও সার্টিফিকেট কোর্স পরীক্ষা শুরু শনিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
ডিগ্রি ও সার্টিফিকেট কোর্স পরীক্ষা শুরু শনিবার

ঢাকা: ২০১৫ সালের ডিগ্রি (পাস) ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষা শুরু হবে শনিবার (১৫ জুলাই)। শনিবার ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৪ জুলাই) জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রকাশিত সময়সূচি অনুযায়ী প্রতিদিন দুপুর ২ টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সারাদেশে মোট ৬৯৪ টি কেন্দ্রে ১ হাজার ৬৭২ টি ডিগ্রি কলেজের সর্বমোট ২ লাখ ১০ হাজার ২৮৭ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেবেন।

সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোলরুমের ফোন নম্বর- ৯২৯১০১৭, ৯২৯১০৩৮ এবং ফ্যাক্স নম্বর-৯২৯১০৪৪। সংশ্লিষ্ট সবাইকে যে কোনো জরুরি প্রয়োজনে কন্ট্রোলরুমে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

এছাড়া আগামী ১৬ জুলাই ২০১৫ সালের মাস্টার্স প্রথম পর্ব এবং ২০১৪ সালের মাস্টার্স শেষ পর্ব (বিশেষ) পরীক্ষা শুরু হবে। পর্ব প্রকাশিত সময়সূচি অনুযায়ী প্রতিদিন দুপুর দেড়টায় এ পরীক্ষা শুরু হবে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে স্থানীয় প্রশাসন, অধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।