ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষকদের সত্যনিষ্ঠভাবে কাজ করার আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
শিক্ষকদের সত্যনিষ্ঠভাবে কাজ করার আহ্বান ইনট্রোডিউসিং আইকিউএসি-ডিউ টু কিউএ ট্রেইনিং পার্টিসিপেন্টস শীর্ষক কর্মশালায় বক্তব্য রাখেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক

ঢাকা বিশ্ববিদ্যালয়দ: শিক্ষার মান এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে শিক্ষকদের সত্যনিষ্ঠভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক কর্মশালার উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

ইনট্রোডিউসিং আইকিউএসি-ডিউ টু কিউএ ট্রেইনিং পার্টিসিপেন্টস শীর্ষক এই কর্মশালার আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন।

দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের পরিচালক ও অতিরিক্ত পরিচালকরা দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন।

অধ্যাপক ড. আরেফিন সিদ্দিক বলেন, ‘সময়ের পরিবর্তনের সঙ্গে নানারকম পরিবর্তন সাধিত হয় এবং সেই পরিবর্তনের সঙ্গে সঙ্গে জ্ঞান এবং শিক্ষার গুণগত পরিবর্তনও লক্ষ্য করা যায়। এই গুণগত পরিবর্তন যাতে টেকসই হয় সে ব্যাপারে গুরুত্ব দিতে হবে। কোয়ালিটি’র উপর জোর দেয়া হচ্ছে কারণ আমরা সবকিছুতেই গুণগত পরিবর্তন ও উন্নত মান চাই। শিক্ষা যদি মানসম্পন্ন না হয় তাহলে আমরা পিছিয়ে পড়ব। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মানসম্পন্ন শিক্ষা শেষে যেসব গ্র্যাজুয়েট বের হচ্ছে তারা শুধু দেশের নয় বিশ্বের চাহিদা পূরণে সক্ষম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা আজ পৃথিবীর বিভিন্ন দেশে গুরুত্বপূর্ণ অবস্থানে কর্মরত রয়েছেন। ’

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. শামিমুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপত ড. মো. আখতারুজ্জামান, আইকিউএসি’র প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ড. এম ইউসুফ আলী মোল্লা ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কোয়ালিটি অ্যাস্যুরেন্স ইউনিটের প্রধান অধ্যাপক ড. সঞ্জয় কুমার অধিকারী প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad