ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষা কার্যক্রম ব্যাহত হলে সরকার দায়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
শিক্ষা কার্যক্রম ব্যাহত হলে সরকার দায়ী সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা/ছবি: মুজিবুর

ঢাকা: অবসর ও কল্যাণ তহবিলের জন্য এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকদের কাছ থেকে ছয় শতাংশের স্থলে ১০ শতাংশ অর্থ কাটার সিদ্ধান্ত বাতিল, স্বীকৃতিপ্রাপ্ত সব বেসরকারি প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ ও ভাতা চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (১৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ শিক্ষক সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এমএ আউয়ালের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংঠনটির সাধারণ সম্পাদক বিলকিস জামান, সহ-সভাপতি অধ্যক্ষ সমরেন্দ্র নাথ, মো. আবদুল খালেক, সামসুল হুদা, মো. শাহে আলম, মো. জহির উদ্দিনসহ অন্য শিক্ষকেরা।

শিক্ষক নেতারা বলেন, অতিরিক্ত অর্থ কাটলে শিক্ষকেরা মারাত্মক সমস্যার মুখে পড়বেন। কোনো রকম সুযোগ-সুবিধা না বাড়িয়ে এ রকম সিদ্ধান্ত অন্যায়। অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিল করতে হবে। বিভিন্ন উৎসবে শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব হয়, কিন্তু শিক্ষকদের ঘরে উৎসব নেই। সরকারের উচিত শিক্ষা ব্যবস্থার দায়ভার নেওয়া। কিন্তু তা না করে উল্টো আমাদের থেকে টাকা কাটছে।  

বক্তারা আরও বলেন, আমাদের এ যৌক্তিক দাবি মেনে নেওয়া না হলে আমরা ২৫ জুলাই জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হবে। সেখানেই আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।

এছাড়া স্বীকৃতিপ্রাপ্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ ও বেসরকারি শিক্ষকদের সরকারি শিক্ষকদের মতো  উৎসব ভাতা, পেনশন, মেডিকেল ভাতা, টাইম স্কেল দেওয়ার দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
এমএএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।