ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গণ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
গণ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা গণ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): মানসম্মত ও ফলপ্রসূ পাঠদানের লক্ষ্যে সাভার গণ বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের উদ্যোগে ‘শিক্ষণ পরিকল্পনা, মূল্যায়ন ও পাঠ্যক্রম বিষয়ে’ শিক্ষকদের তিনদিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র সভাকক্ষে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।

কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু প্রধান।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী।

তিনদিনের প্রশিক্ষণ কর্মশালার প্রথমদিনে মালয়েশিয়া পার্লিস (মালয়েশিয়া) বিশ্ববিদ্যালয়ের সহকারী উপাচার্য ড. জুরাইদা মোহাম্মদ জেইন শিক্ষকদের ফলাফল ভিত্তিক শিক্ষা (ওবিই), পাঠ পরিকল্পনা এবং পাঠ পরিকল্পনার ধারাবাহিকতা উপর প্রশিক্ষণ দেন। গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪৭ জন শিক্ষক এতে অংশ নেন।

প্রশিক্ষণের পাশাপাশি কোর্সের উপর অংশগ্রহণকারীদের কাছ থেকে প্রতিক্রিয়া নেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বলেন, এ প্রশিক্ষণ কর্মশালা শেষ হবে আগামী ১৩ জুলাই। পাঠদানে উন্নতির জন্য আগামীতে এমন আরও কর্মশালার ব্যবস্থা করা হবে।

উচ্চ শিক্ষার মানোন্নয়নের জন্য বিশ্বব্যাংকের আর্থিক সহায়তায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অধীনে গণ বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল গঠন করা হয়। এরই ধারাবাহিকতায় শিক্ষকদের জন্য আয়োজন করা হয় এ প্রশিক্ষণের।
 
বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।