ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে তিনদফা দাবিতে মৌনমিছিল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
জাবিতে তিনদফা দাবিতে মৌনমিছিল জাবিতে তিনদফা দাবিতে মৌনমিছিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, পুলিশি হামলার বিচার ও পক্ষপাতদুষ্ট তদন্ত কমিটি বাতিলের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মৌনমিছিল করেছে বিশ্বিবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

সোমবার (১০ জুলাই) বেলা সাড়ে ১১টায় শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চের ব্যানারে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে বের হরা হয়।

মিছিলটি ক্যাম্পাসে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত এক সমাবেশে শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চের আহ্বায়ক অধ্যাপক নাসিম আখতার  হোসাইন বলেন, এই মৌনতার মানে শুধু মৌনতা থাকা নয়। এটা ঝড়ের পূর্বাভাস। প্রশাসন চাইলে মামলা প্রত্যাহার করতে পারে। দ্রুত মামলা প্রত্যাহার না করা হলে অচিরেই সে ঝড় উঠবে।

সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত ছিলেন- অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক এস এম আনোয়ারুল্লাহ ভূঁইয়া, অধ্যাপক সাঈদ ফেরদৌস, অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা, অধ্যাপক শামীমা সুলতানা,  সহযোগী অধ্যাপক রায়হান রাইন, সহকারী অধ্যাপক আনিছা পারভীন জলীসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

গত ২৭ মে আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার বিচার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ঘেরাও ও ভাংচুর করে। এ ঘটনায় বইশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে ৫৪ জন শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।