ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাংলাদেশিদের জন্য ভারতের আয়ুশ স্কলারশিপ

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
বাংলাদেশিদের জন্য ভারতের আয়ুশ স্কলারশিপ

ঢাকা: বাংলাদেশি মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির সুযোগ দিচ্ছে ভারত সরকারের ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশন্স (আসিসিআর)। দক্ষিণ-পূর্ব এশিয়ার শিক্ষার্থীদের জন্য ২০১৭-১৮ সেশনে স্নাতক, স্ন‍াতকোত্তর, পিএইচডির ক্ষেত্রে আয়ুর্বেদ, ইউনানি ও হোমিওপ্যাথিতে পড়াশোনার জন্য বৃত্তি দেবে দেশটি। আয়ুশ স্কলারশিপ স্কিমের আওতায় দেওয়া হবে এ বৃত্তি।

বৃত্তি প্রত্যাশীদের অবশ্যই ইংরেজি ভাষায় দক্ষ এবং প্রতি কোর্সে আলাদাভাবে পরীক্ষায় অংশগ্রহণের সব চাহিদা পূরণ করতে হবে। আবেদনকারীকে যথাযথ নিয়ম মেনে পূরণ করতে হবে ছয় সেট ফরম।

আবেদনপত্রে ভর্তি প্রত্যাশীকে স্পষ্টভাবে কোর্স ও যে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চান সে বিশ্ববিদ্যালয়ের নাম উল্লেখ করতে হবে।

আসিসিআর থেকে যেসব বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে/হচ্ছে সেগুলোর তালিকা www.iccrindia.net এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনের শেষ তারিখ ৯ জুলাই ২০১৭। বিস্তরিত তথ্যের জন্য যোগাযোগ করুন: এডুকেশন উইং, হাইকমিশন অব ইন্ডিয়া, হাউস নম্বর ১-৩, পার্ক রোড, বারিধারা, ঢাকা ১২১২। ফোন: ৫৫০৬৭৩০১-৩০৮/এক্স: ১০৯৬। ইমেইল: [email protected]  
 
বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।