ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এনটিইসি আইনের মতামত চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এনটিইসি আইনের মতামত চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় এনটিইসি আইনের মতামত চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়

ঢাকা: জাতীয় শিক্ষক শিক্ষা কাউন্সিলের (এনটিইসি) খসড়া আইনের উপর মতামত দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২২ জুন) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এনটিইসি’র ১৪তম সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ নির্দেশ দেন।

সভায় জাতীয় শিক্ষক শিক্ষা কাউন্সিল আইন-২০১৭ এর পরিমার্জিত খসড়া নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, মন্ত্রণালয় ও দফতরের মতামতের অলোকে খসড়া পরিমার্জন করা হয়েছে। সভায় এনটিইসি পুনর্গঠন নিয়েও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, এনটিইসি গঠনের আসল উদ্দেশ্য ছিলো ভালো শিক্ষক তৈরি করা এবং যারা ভবিষ্যতে শিক্ষকতাকে পেশা হিসেবে নেবেন তাদরে যথাযথভাবে প্রস্তুত ও মোটিভেট করা। দেশের শিক্ষকরা শিক্ষা ও প্রশিক্ষণ ক্ষেত্রে প্রয়োজনীয় সমন্বয় সাধন ও কার্যকর মান নিশ্চিত করার জন্য এ কাউন্সিল গঠন করা হয়।

আগামী জুলাইয়ের মধ্যে খসড়ার উপর মতামত দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের নির্দেশ দেন মন্ত্রী। পেশা হিসেবে শিক্ষক তৈরি করার বিষয়টি যাতে আইনে থাকে এ বিষয়ে জোর দেওয়া হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-উর-রশিদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামানসহ শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কাউন্সিলের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এমআইএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।