ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বেরোবি পর্যবেক্ষণে আনা হবে রোবট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জুন ২০, ২০১৭
বেরোবি পর্যবেক্ষণে আনা হবে রোবট উদ্বোধন করছেন ড. নাজমুল আহসান কলিমউল্লাহ

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে (বেরোবি) আগামী তিন মাসের মধ্যে দেশের অন্যতম বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলা হবে বলে ঘোষণা দিয়েছেন উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। তিনি বলেন, অচিরেই ক্যাম্পাস পর্যবেক্ষণে যুক্ত হবে রোবট।

মঙ্গলবার (২০ জুন) একাডেমিক ভবনের গ্যালারি রুমে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ গার্লস গাইড অ্যাসোসিয়েশনের ‘বেরোবি রেঞ্জার ইউনিট’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

উপাচার্য আরও বলেন, দেশের অন্যতম আধুনিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে অচিরেই যুক্তরাষ্ট্র থেকে ১০টি রোবট আনা হবে।

এসব রোবট ক্যাম্পাসের একাডেমিক ভবনসহ বিভিন্ন ভবনে সংশ্লিষ্টদের কর্মকাণ্ড পর্যবেক্ষণ করবে। এছাড়া দ্রুতই ক্যাম্পাসে সাবমেরিন ক্যাবল সংযুক্ত হবে। কোনো অবস্থাতেই পিছিয়ে থাকবে না রংপুর।

ইংরেজি বিভাগের প্রভাষক কাশফিয়া ইয়াসমিন অন্বার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, বাংলাদেশ গার্লস গাইড অ্যাসোসিয়েশনের আঞ্চলিক ট্রেইনার তানিয়া আমিন ও সুমাইয়া তাবাসসুম এবং আঞ্চলিক ট্রেজারার ওয়ালেদা বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ২০, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।