ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মানসম্মত শিক্ষাই বড় চ্যালেঞ্জ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
মানসম্মত শিক্ষাই বড় চ্যালেঞ্জ ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নান-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: মানসম্মত শিক্ষাই বাংলাদেশের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান আবদুল মান্নান।

রোববার (১৮ জুন) মিরপুর সেনানিবাসে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এ ‘এসট্যাবলিসমেন্ট অব আইকিউএসি অ্যান্ড সেলফ-এসেসমেন্ট অব একাডেমিক প্রোগ্রামস’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইউজিসি চেয়ারম্যান বলেন, বাংলাদেশে প্রাইমারি থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত বর্তমানে সাড়ে ৫ কোটি শিক্ষার্থী পড়াশোনা করেন।

 

তিনি বলেন, দেশে প্রায় ৪২ শতাংশ শিক্ষিত বেকার রয়েছেন। কিন্তু এ বিপুল সার্টিফিকেটধারী বেকার দেশের কোনো কাজে আসছে না। তাই শিক্ষাকে কারিগরি শিক্ষায় রূপান্তর করার দিকে জোর দিতে হবে।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) প্রধান কমোডর সৈয়দ মেসবাহউদ্দিন আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. সালাহ্ উদ্দিন মিয়াজী।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড. সঞ্জয় কুমার অধিকারী।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
কেজেড/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।