ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মেডিকেল ভর্তিতে ৫ নম্বর কাটার সিদ্ধান্ত বাতিলের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, জুন ১৪, ২০১৭
মেডিকেল ভর্তিতে ৫ নম্বর কাটার সিদ্ধান্ত বাতিলের দাবি জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারী শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা- ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের ৫ নম্বর কেটে নেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

‘হয় অ্যাপ্রোন না হয় কাফন’ শীর্ষক স্লোগানে বুধবার (১৪ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারী শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

মানববন্ধনে পরীক্ষার্থীরা বলেন, পড়তে বসলেই আমাদের মনে পড়ে আমাদের পাঁচ নম্বর কেটে নিবে।

তাই পড়ায় মনোযোগ দিতে পারছি না। ভালো পড়েও মেডিকেল কলেজে চান্স পাওয়ার সম্ভাবনা খুব কম। কারণ প্রতিযোগিতা অনেক বেশি। মাত্র ০.২৫ নম্বরের জন্য একজন পরীক্ষার্থী অনেক পিছিয়ে পড়ে।

পরীক্ষার তিনমাস আগে এমন সিদ্ধান্ত খুবই অযৌক্তিক দাবি করে শিক্ষার্থীরা বলেন, পাঁচ নম্বর কাটার ফলে আমরা ৭০ নম্বর পেলেও তা দাঁড়াবে ৬৫ নম্বরে। অন্যদিকে ৬৬ নম্বর পেয়ে যখন আর একজন চান্স পাবে তখন মেধার মূল্যায়ন কী হবে? ৭০ আর ৬৬ কী সমান?

মানববন্ধনে অভিভাবকরা বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে ছয় বার মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হয়। ওদের জনসংখ্যা বা পরীক্ষার্থীও অনেক। তাহলে আমাদের এ অব্যবস্থাপনা কেন? মেডিকেলে ভর্তি পরীক্ষা বা পড়াশোনা তো সহজ বিষয় নয়।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুন ১৪, ২০১৭
এমএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।