ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষার্থী পরিবহনে যুক্ত হচ্ছে চারটি নতুন বাস

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জুন ১২, ২০১৭
জবি শিক্ষার্থী পরিবহনে যুক্ত হচ্ছে চারটি নতুন বাস

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের পরিবহন সংকট নিরসন ও বিআরটিসির ভাড়া বাসের নির্ভরশীলতা কমিয়ে অানার লক্ষ্যে চারটি নতুন বাস পরিবহন পুলে যুক্ত করতে যাচ্ছে কর্তৃপক্ষ।

সোমবার (১২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির বৈঠকে তিনটি বাস কেনার সিদ্ধান্ত হয়। রাষ্ট্রায়ত্ব পরিবহন নির্মাতা প্রতিষ্ঠান প্রগতি ইন্ড্রাস্ট্রিজকে নতুন তিনটি বাস নির্মাণের অর্ডার দেওয়া হয়।

বৈঠকে সূত্র জানায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের পরিবহন সংকট চরমে রয়েছে বিশ্ববিদ্যালয়টির যাত্রা থেকেই। বাস সংকট নিরসনের জন্য শিক্ষার্থী পরিবহনের জন্য বিআরটিসির দ্বিতল বাস ভাড়া করে অাসছে শুরু থেকেই। জবি শিক্ষার্থী পরিবহনের জন্য দৈনিক লক্ষাধিক টাকা ব্যয় করতে হচ্ছে কর্তৃপক্ষকে। বাস ভাড়া কমিয়ে অানা ও শিক্ষার্থীদের পরিবহন সংকট নিরসনের বিষয়টি অর্থ কমিটির বৈঠকে উঠে অাসে। তখন বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান নিজস্ব অর্থায়নে তিনটি নতুন বায়ান্ন সিটের বাস কেনার মত দেন। সবাই তাতে সম্মতি দিলে নিজস্ব অর্থায়নে বাস কেনার বিষয়টি অনুমোদন হয়।  

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সভাপতি ও জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বাংলানিউজকে বলেন, অাজকে অামাদের অর্থ কমিটিতে নিজস্ব অর্থায়নে তিনটি নতুন বাস কেনার বিষয়ে চূড়ান্ত অনুমোদন পেয়েছে। অনুমোদন পাওয়ার পরপরই প্রগতি ইন্ডাস্ট্রিকে তিনটি বাস তাদের কাছ থেকে কেনা হবে বলে জানানো হয়েছে।

কবে নাগাদ নতুন বাসগুলো জবি পরিবহন পুলে যুক্ত হবে জানতে চাইলে তিনি বলেন, যতদিনে তিনটি বাস প্রগতি ইন্ডাস্ট্রি তৈরি করে দিতে পারে। আশা করা যায় দু’মাসের মাথায় প্রগতি অামাদের তিনটি নতুন বাস বুঝিয়ে দিতে পারবে। পাশাপাশি তারা অামাদের অারেকটি আগের অর্ডারকৃত বাস শিগগিরই বুঝিয়ে দেবে। ফলে জবি পরিবহন পুলে চারটি বাস শিক্ষার্থীদের ব্যবহারের জন্য যুক্ত হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুন ১২, ২০১৭
ডিআর/জেডএমস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।