ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহীতে মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তিচ্ছুদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, জুন ১১, ২০১৭
রাজশাহীতে মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তিচ্ছুদের বিক্ষোভ মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তিচ্ছুদের বিক্ষোভ

রাজশাহী: ২০১৭-১৮ সেশনে মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজে দ্বিতীয়বার ভর্তিচ্ছুদের ৫ নম্বর কাটার সিদ্ধান্তের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

রোববার (১১ জুন) রাজশাহী মেডিকেল কলেজের সামনে মানববন্ধন করেন ভর্তিচ্ছুরা। পরে কর্মসূচি শেষে তারা বিভাগীয় কমিশনারের মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি দেন।

এর আগে সকাল ১০টার দিকে মহানগরীর লালন শাহ মুক্তমঞ্চে মেডিকেলে দ্বিতীয়বার ভর্তিচ্ছু শিক্ষার্থীরা সমবেত হন। সেখান থেকে তারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি সাহেববাজার জিরোপয়েন্ট ও মলিচত্বর হয়ে রাজশাহী মেডিকেল কলেজের সামনে গিয়ে শেষ হয়। এরপর মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

দুপুর ১২টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বেলা ১টার দিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যান। সেখানে তারা স্বাস্থ্য মহাপরিচালক বরাবর স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা উল্লেখ করেন, ২০১৭-১৮ সেশনে মেডিকেল ও ডেন্টাল রি-অ্যাডমিশনের (দ্বিতীয়বার ভর্তি) যে ৫ নম্বর কাটার সিদ্ধান্ত নেওয়া হয়েছে যা তাদের ভবিষ্যৎ স্বপ্ন পূরণের অন্তরায় হয়ে দাঁড়াবে। অনেক কষ্ট করা সত্ত্বেও এই ৫ নম্বরের জন্য দেশ থেকে ঝরে পড়বে সম্ভাবনাময় অনেক চিকিৎসক। শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে সিদ্ধান্তটি আবার পুনর্বিবেচনা করা হোক।

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে নতুন শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষায় আগের বছর এইচএসসি উত্তীর্ণদের প্রাপ্ত মোট নম্বর থেকে পাঁচ নম্বর কেটে মেধা তালিকা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুন ১১, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।