ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খালেদার নাম সম্বলিত জবির উদ্বোধনী ফলক উধাও

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জুন ৮, ২০১৭
খালেদার নাম সম্বলিত জবির উদ্বোধনী ফলক উধাও খালেদার নাম সম্বলিত জবির উদ্বোধনী ফলক উধাও

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসনিক ভবনের সামনে থেকে খালেদা জিয়ার নাম সম্বলিত বিশ্ববিদ্যালয়টির উদ্বোধনী ও ঘোষণা ফলকটি ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা।

বুধবার (০৭ জুন) সন্ধ্যার দিকে কে বা কারা এই নাম ফলকটি ভেঙে ফেলেছে তার সুনির্দিষ্ট কোনো তথ্য দিতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এমনকি নিরাপত্তা প্রহরীদেরও কেউ বলতে পারছে না এমন ঘটনা কখন হয়েছে।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বাংলানিউজকে বলেন, ‘কে বা কারা রাতে আঁধারে বিশ্ববিদ্যালয়ের এ ফলকটি ভেঙ্গে ফেলেছে তা আমরা জানতে পারি নি। তবে আজ বৃহস্পতিবার (০৮ জুন) যারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে তারাই এই ফলকটি ভাঙতে পারেন। কারণ আমাকে তারাই প্রথম ফোন দিয়ে জানিয়েছে যে, ফলকটি ভেঙ্গে ফেলা হয়েছে। যাহোক, আমি বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারকে ফলকটি পুনঃ স্থাপনের নির্দেশ দিয়েছি। তাছাড়া এমন কোনো ফলক এখানে ছিল বলে আমার মনে পড়ছে না। আমার চোখেও কখনো পড়েনি’।

জবি প্রক্টর ড. নুর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, ‘এই ফলকটি ছাত্রদলের কর্মীরাই ভেঙ্গেছে। তারা একটি ইস্যু তৈরি করার জন্য এই ফলকটি ভেঙ্গে ফেলেছে। তাছাড়া সেখানে এমন একটি ফলক ছিল আমি আগে কখনো দেখিনি’!

নিরাপত্তার বিষয়ে প্রক্টর বলেন, ‘এ দায়িত্ব আমার না। আপনি নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে কথা বলেন। আমি নিরাপত্তা দেখিনা’।

বিষয়টি নিয়ে নিরাপত্তা কর্মকর্তা রনির অফিসে গেলে তাকে পাওয়া যায় নি।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ০৮, ২০১৭
ডিআর/জিপি

** জবিতে খালেদার ফলক ভেঙে ফেলায় ছাত্রদলের বিক্ষোভ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।