ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ‘এফ’ ইউনিটে বিশেষ কোটায় ভর্তির আবেদন ১১ জুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, জুন ৮, ২০১৭
ইবির ‘এফ’ ইউনিটে বিশেষ কোটায় ভর্তির আবেদন ১১ জুন

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘এফ’ ইউনিটের বিশেষ কোটায় ভর্তির আবেদন ১১ জুন থেকে শুরু হচ্ছে। ১৭ জুন পর্যন্ত বিশেষ কোটায় ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

বৃহস্পতিবার (০৮ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের বিশেষ কোটায় পুনঃভর্তি পরীক্ষায় উত্তীর্ণ মুক্তিযোদ্ধা, উপজাতি, ক্ষুদ্র জাতিসত্তা, নৃ-গোষ্ঠী, দলিত হরিজন, শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীরা ১১ জুন থেকে ১৭ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

বিশেষ কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অগ্রণী ব্যাংক ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় ২০০ টাকা জমা দিয়ে বিশেষ কোটার সদস্য সচিব অর্থ হিসাব শাখার উপ পরিচালক মো. সোহরাওয়ার্দীর কাছ থেকে ফরম সংগ্রহ করতে হবে।

পরে শিক্ষার্থীরা আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ বিশেষ কোটার সদস্য সচিব অর্থ হিসাব শাখার উপ পরিচালক মো. সোহরাওয়ার্দীর কাছে আবেদনপত্র জমা দিতে হবে।

আবেদনপত্রের সঙ্গে পুনঃভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ইউনিট কতৃক প্রদত্ত মূল নম্বরপত্র, এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড, সনদ, নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি এবং পাসপোর্ট সাইজের সদ্য তোলা ২ কপি সত্যায়িত ছবি সংযুক্ত করতে হবে।

এছাড়াও ‘এফ’ ইউনিটে বিশেষ কোটায় ভর্তি সংক্রান্ত বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu ac.bd) এ পাওয়া যাবে।       

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুন ০৮, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।