ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবিতে নতুন ৩ বিভাগ খুলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জুন ৬, ২০১৭
যবিপ্রবিতে নতুন ৩ বিভাগ খুলছে যবিপ্রবিতে নতুন ৩ বিভাগ খুলছে

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) আগামী শিক্ষাবর্ষে আরও তিনটি বিভাগ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৬ জুন) দুপুরে যবিপ্রবির একাডেমিক কাউন্সিলের ১৮তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ফলে যবিপ্রবিতে বর্তমানে সাতটি অনুষদের অধীনে ১৯টি বিভাগের সঙ্গে নতুন করে আরও তিনটি যুক্ত হচ্ছে।

নতুন বিভাগ তিনটি হলো, ব্যবসায় শিক্ষা অনুষদের অধীনে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ও ম্যানেজমেন্ট। আর প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অধীনে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং।

একাডেমিক কাউন্সিলের সভায় আরও জানানো হয়, বিভাগ তিনটি চালু করতে প্রয়োজনীয় জনবলসহ অন্যান্য বিষয়ে অনুমোদনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিগগিরই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) আবেদন জানাবে।

ইউজিসির অনুমোদনের পরে বিশ্ববিদ্যালয়ে বিভাগ তিনটি চালু করা হবে বলে সভায় জানানো হয়।

একাডেমিক কাউন্সিলের ১৮তম (জরুরি) সভায় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময় সূচি নিয়েও আলোচনা হয়। সভায় এ বছরের নভেম্বরের প্রথম সপ্তাহে ভর্তি পরীক্ষা নেওয়ার ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান ও যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. বিপ্লব কুমার বিশ্বাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্লা, জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো. ইকবাল কবির জাহিদ, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. জিয়াউল আমিন, একাডেমিক কাউন্সিলের সদস্যসচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুর রশীদসহ বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের চেয়ারম্যানরা।             

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুন ০৬, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।