ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রীর বরাবরে শিক্ষক-কর্মচারীদের স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, জুন ৫, ২০১৭
প্রধানমন্ত্রীর বরাবরে শিক্ষক-কর্মচারীদের স্মারকলিপি স্মারকলিপি প্রদানের আগে মিছিল বের করেন শিক্ষক-কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বিভিন্ন দাবিতে বরিশালের শিক্ষক-কর্মচারীরা প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।

সোমবার (০৫ জুন) দুপুরে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট বরিশাল বিভাগীয় কমিটির আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

স্মারকলিপিতে উল্লেখিত দাবিগুলোর মধ্যে রয়েছে- শিক্ষা জাতীয়করণ, ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ, বার্ষিক ৫ শতাংশ প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ উৎসব বোনাস প্রদান, নন এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারীদের এমপিওভূক্ত করা এবং ঘুষ-দুর্নীতি, স্বজনপ্রীতি ও অনিয়ম বন্ধ করা।

স্মারকলিপি প্রদানের আগে বেলা ১২টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বরে শিক্ষক-কর্মচারী ফ্রন্টের বরিশাল বিভাগীয় আহবায়ক অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুলের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন অধ্যাপক আমিনুল ইসলাম খসরু, অধ্যাপক রফিকুল ইসলাম, রেজাউল করীম, অধ্যক্ষ হেলাল বিশ্বাস, স্বপন মণ্ডল প্রমুখ।

পরে শিক্ষক-কর্মচারীরা মিছিল বের করেন। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেনের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষক-কর্মচারী নেতারা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুন, ০৫, ২০১৭
এমএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।