ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঘুষ নেওয়ার সময় আটক শিক্ষা পরিদর্শক বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুন ৪, ২০১৭
ঘুষ নেওয়ার সময় আটক শিক্ষা পরিদর্শক বরখাস্ত

ঢাকা: ঘুষ নেওয়ার সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাদের হাতে আটক পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষা পরিদর্শক মোস্তাফিজুর রহমানকে (প্রভাষক-দর্শন) চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে সরকার।
 
 

রোববার (০৪ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে তাকে ভূতাপেক্ষভাবে বরখাস্তের কথা জানানো হয়েছে।   
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন স্বাক্ষরিত আদেশে বলা হয়, ঘুষ গ্রহণ এবং তার (মোস্তাফিজুর রহমান) বিরুদ্ধে পল্টন থানায় মামলা থাকায় ৩০ মে থেকে ভূতাপেক্ষভাবে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

 
 
প্রচলিত নিয়মে তিনি সাময়িকভাবে বরখাস্তকালীন খোরপোষ ভাতা পাবেন।  

রাজধানীর পলওয়েল মার্কেটের নিচে ঘুষ নেওয়ার সময় দুদক কর্মকর্তাদের হাতে তিন লাখ টাকাসহ গত ৩০ মে ধরা পড়েন মোস্তাফিজুর রহমান।  
 
তিনি পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলাধীন একটি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছ থেকে এ অর্থ নিচ্ছিলেন।  
 
মোস্তাফিজুর রহমান গত সপ্তাহে পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলাধীন ১০টি স্কুল পরিদর্শন করেছিলেন। তিনি ঢাকায় এসে প্রতিটি স্কুলের প্রধান শিক্ষককে তাদের স্কুলের প্রত্যেক শিক্ষক-কর্মচারীর এক মাসের বেতনের সমপরিমাণ টাকা নিয়ে ঢাকা এসে তাকে দেওয়ার জন্য বলেন। অন্যথায় ঐসব স্কুলের রিপোর্ট খারাপ দেওয়া হবে বলে হুমকি দেন।  
 
বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসলে দুদককে আইনগত ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়। কয়েক স্থানে অভিযান চালিয়ে পলওয়েল মার্কেট এলাকা থেকে টাকা নেওয়ার সময় গ্রেফতার করেন দুদক কর্মকর্তারা।
 
বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জুন ০৪, ২০১৭
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।