ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রভাষক পদ চান শরীরচর্চা শিক্ষকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, জুন ২, ২০১৭
প্রভাষক পদ চান শরীরচর্চা শিক্ষকরা বাংলাদেশ কলেজ শারীরিক শিক্ষাবিদ সমিতির সংবাদ সম্মেলন/ছবি: শাকিল আহমেদ

ঢাকা: শরীরচর্চা শিক্ষকের পদ প্রভাষক (শারীরিক শিক্ষা) পদে উন্নীত করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ কলেজ শারীরিক শিক্ষাবিদ সমিতি। পাশাপাশি তারা উচ্চমাধ্যমিক ও স্নাতকে শারীরিক শিক্ষা বিষয়টি সংযুক্ত করার দাবিও জানায়।

শুক্রবার (০২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংগঠনের চেয়ারম্যান মনির হোসেন বলেন, দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি হলে একজন শিক্ষক প্রভাষক হতে পারেন।

কিন্তু এখানে আমাদের শরীরচর্চা শিক্ষকরা এ পদ থেকে বঞ্চিত। প্রভাষক ও শরীরচর্চা শিক্ষকদের প্রায় একই যোগ্যতা থাকলেও বিষয় ভিত্তিক শিক্ষকরা হবেন প্রভাষক আর আমরা হবো শারীরিক শিক্ষক, এটা মেনে নিতে পারছি না।

তিনি বলেন, আমরা চাই সম্মান। সুতরাং এই দাবি যৌক্তিক।

শারীরিক শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, জেএসসি ও এসএসসির পাবলিক পরীক্ষায় শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য বিজ্ঞান বিষয়টি বাধ্যতামূলক। তবে, শিক্ষা মন্ত্রণালয় থেকে এক পরিপত্র জারি করে বলা হয়, যে ২০১৯ সালে এ বিষয়টি পাঠসূচির অন্তর্ভুক্ত থাকলেও পাবলিক পরীক্ষায় অন্তর্ভুক্ত হবে না এবং কোনো নম্বরও যোগ হবে না।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কলেজ শারীরিক শিক্ষাবিদ সমিতির মহাসচিব শরীফ মোহাম্মদ আরিফ মিহির, সিনিয়র ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মজনু, ভাইস চেয়ারম্যান মো. ফয়েজ আহমদ, ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, ভাইস চেয়ারম্যান এম কে আজম, ভাইস চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। আরও ছিলেন, মো. জলিল, শরীফুল ইসলাম বকুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুন ০২, ২০১৭
এসজেএ/ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।