ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জবি ছাত্রকে অপহরণ করে লাখ টাকা চাঁদা দাবি!

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, জুন ১, ২০১৭
জবি ছাত্রকে অপহরণ করে লাখ টাকা চাঁদা দাবি!

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থ বিজ্ঞান বিভাগের মো. সাদেকুল ইসলাম মিলন নামে এক শিক্ষার্থীকে অপহরণ করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে দুর্বৃত্তরা।

গত ২৩ মে গভীররাতে রাজধানীর মোহাম্মদপুরের আদাবর এলাকায় নিজের বাড়ি থেকে সাদেকুলকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়া হয়। এখন তার খোঁজে তৎপর হয়েছে পুলিশ।

পরিবার ও সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা যায়, ২৩ মে রাত ৩টার দিকে সাদেকুলকে তার বাড়ি থেকে তুলে নিয়ে যায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে কয়েকজন লোক। ওই সময় বাড়ির অন্যরা পরিচয়পত্র দেখাতে বললে তাদের ধমক দেয় দুর্বৃত্তরা।  

ঘটনার পর সাদেকুলের পরিবারের পক্ষ থেকে আদাবর থানায় একটি জিডি করা হয় (জিডি নম্বর- ১১৫৯)। সাদেকুলের সহপাঠীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছেও এ ব্যাপারে সহযোগিতার আবেদন জানান।  

এরপর গত ২৯ মে সন্ধ্যায় সাদেকুলের মোবাইল ফোন থেকে কল দিয়ে তার মায়ের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে দুর্বৃত্তরা। সাদেকুলের পরিবার এত টাকা দিতে অপারগতা জানালে রাত ১০টার দিকে ফের ফোন করে অংক কমিয়ে ৬০ হাজার দাবি করা হয়। এতেও রাজি না হলে ৩১ মে ৩০ হাজার টাকা চায় দুর্বৃত্তরা।  

সাদেকুলের মা বাংলানিউজকে বলেন, কয়েকবার ফোন দিয়ে মুক্তিপণ চাওয়া হয়েছে। কিন্তু ছেলের সঙ্গে কথা বলতে দেয়নি। আমার ছেলে কোথায় আছে আমি এখনো জানি না। কেউ আমাদের সাহায্য করছে না।
 
এ বিষয়ে জানতে চাইলে জিডির তদন্ত কর্মকর্তা আদাবর থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন বাংলানিউজকে বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য সাদেকুলকে গ্রেফতার করেনি এ বিষয়টা নিশ্চিত। অপহরণকারীদের মোবাইল নম্বর ট্র্যাক করার চেষ্টা করছি। আশা করি শিগগির তাদের ধরতে লোকেশন জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, জুন ০১, ২০১৭
ডিআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।