ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরিশাল বোর্ডের জেএসসি ও এসএসসি’র ৫ কেন্দ্র স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, মে ৩১, ২০১৭
বরিশাল বোর্ডের জেএসসি ও এসএসসি’র ৫ কেন্দ্র স্থগিত

বরিশাল: পরীক্ষা কেন্দ্রে বিভিন্ন অনিয়মের অভিযোগ ও দায়িত্বরত কর্মকর্তাদের অবহেলাসহ বিভিন্ন কারণে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতাধীন জেএসসি ও এসএসসি’র ৫টি কেন্দ্র স্থগিত করা হয়েছে।

একইসঙ্গে একটি কেন্দ্র ছাড়া ৪টি কেন্দ্রের সচিবসহ পরীক্ষা কমিটির সদস্যদেরকে বরিশাল শিক্ষাবোর্ডের সঙ্গে সংশ্লিষ্ট সব কার্যক্রম থেকে আগামী ৫ বছরের জন্য অব্যহতি দেওয়া হয়েছে।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম স্বাক্ষরিত এ সংক্রান্ত নোটিশ প্রকাশ করা হয়েছে।

স্থগিত হওয়া কেন্দ্রগুলো হলো- বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কাকরধা একেএম ইনস্টিটিউশন (জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ১১৯ ও ৬৬৪), পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার উলানিয়ারহাট স্কুল অ্যান্ড কলেজ (জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ৪১৭ ও ৩৫৪), পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সুটিয়াকাঠী মাধ্যমিক বিদ্যালয় (জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ৩১৭ ও ৪৬৩), একই জেলার নাজিরপুর উপজেলার গাওয়াখালী মাধ্যমিক বিদ্যালয় (জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ৩১৩ ও ৪৫৪) এবং পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় (জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ৪০৬ ও ৩২৩) কেন্দ্র।

এরমধ্যে ২০১৭ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার তথ্য সংরক্ষণে অনিয়ম, কেন্দ্রে বিভিন্ন অনিয়ম ও কেন্দ্রের দায়িত্বরতদের অবহেলার অভিযোগে কাকরধা, সুটিয়াখাঠী ও গাওয়াখালী এবং ২০১৬ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় কেন্দ্রে বিভিন্ন অনিয়ম, কেন্দ্রের দায়িত্বরতদের অবহেলা ও বহিষ্কৃত পরীক্ষার্থীর লিখিত উত্তরপত্র বোর্ডে জমা না দেওয়ায় উলানিয়াহাট ও বগার উল্লেখিত কেন্দ্রে পরবর্তীতে অনুষ্ঠিত জেএসসি ও এসএসি পরীক্ষাকেন্দ্র স্থগিত করা হয়েছে।

অপরদিকে পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সচিবসহ পরীক্ষা কমিটির সদস্য ছাড়া বাকি ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের কেন্দ্র সচিবসহ পরীক্ষা কমিটির সদস্যদেরকে বরিশাল শিক্ষাবোর্ডের সঙ্গে সংশ্লিষ্ট সব কার্যক্রম থেকে আগামী ৫ বছরের জন্য অব্যহতি দেওয়া হয়েছে।

এছাড়াও এইচএসসি পরীক্ষার অভিযুক্ত পরীক্ষার্থীদের বহিষ্কার প্রতিবেদন যথাযথভাবে প্রেরণ না করায় বরিশাল জেলার উজিরপুর উপজেলার শিকারপুর ১৩১, মুলাদী উপজেলার ১৫১ এবং পিরোজপুরের নাজিরপুর উপজেলার ৩২১ নং কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিশেষভাবে সতর্কপত্র দেওয়া হয়েছে।

বাংলা‌দেশ সময়: ০৫০০ ঘণ্টা, জুন ০১, ২০১৭
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।