ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পবিপ্রবি ছাত্রলীগের সম্পাদকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, মে ৩১, ২০১৭
পবিপ্রবি ছাত্রলীগের সম্পাদকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

পটুয়াখালী: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) সন্ত্রাসী হামলার ঘটনায় পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান আহমেদ রিমনসহ ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় হত্যার উদ্দেশে মারধর করে টাকা এবং মালামাল ছিনিয়ে নেয়ার অভিযোগ আনা হয়েছে।

পবিপ্রবির মাস্টার্সের শিক্ষার্থী মো. আল-আমিন হোসেনের বাবা মো. আজিজ শিকদার মঙ্গলবার পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন- পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কাওছারুজ্জামান সুমন, বাদল শীল, আরাফাত ইসলাম সাগর, আরিফুল ইসলাম, গোলাম রব্বানী সুহৃদ, সৌরভ কর্মকার, শাকিল বারী তানিম, এসএম সাব্বির, কামরুল হাসান মুন্না, মিরাজ হোসেন এবং রিয়াজ হোসেন।

আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত করে আগামী ২৫ জুলাই প্রতিবেদন দাখিলের জন্য দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২১ মে সন্ধ্যায় পবিপ্রবির ২য় গেট এলাকায় আসামিরা রড, রামদা ও বাঁশের লাঠি দিয়ে স্থানীয় ছাত্রদের ওপর হামলা চালায়।

এতে মাস্টার্সের শিক্ষার্থী আল-আমিনসহ চার ছাত্র গুরুতর আহত হয়।

বিশ্ববিদ্যালয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যাপারে ফেসবুকে স্থানীয়দের নিয়ে আপত্তিকর মন্তব্যের জের ধরে ২১ মে সন্ধ্যা ৭টায় ওই হামলার ঘটনা ঘটে। এসময় সংবাদ সংগ্রহকালে এক সাংবাদিকসহ মোট ১০ জন আহত হয়।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, মে ৩১, ২০১৭
এমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।