ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবি উপাচার্যের সঙ্গে অধ্যাপক রাইসের সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মে ৩১, ২০১৭
যবিপ্রবি উপাচার্যের সঙ্গে অধ্যাপক রাইসের সাক্ষাৎ যবিপ্রবি উপাচার্যের সঙ্গে অধ্যাপক মাইকেল এ. রাইসের সাক্ষাৎ/ছবি: সংগৃহিত

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ, অ্যানিমেল অ্যান্ড ভেটেনারি বিভাগের অধ্যাপক মাইকেল এ. রাইস।

বুধবার (৩১ মে) দুপুরে উপাচার্যের কার্যালয়ে এসে সৌজন্য সাক্ষাতে মিলিত হন তিনি। অধ্যাপক মাইকেল এ. রাইস যবিপ্রবি’র ফিসারিজ ও মেরিন বায়ো-সায়েন্স বিভাগের স্নাতক পর্যায়ের পাঠ্যক্রম উন্নয়নে কাজ করছেন।

যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএইড) অর্থায়নে উইনরক ইন্টারন্যাশনালের ‘এশিয়া ফার্মার টু ফার্মার’ কর্মসূচির আওতায় অধ্যাপক রাইস যবিপ্রবিতে এক সপ্তাহ অবস্থান করবেন।

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ড বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যবিপ্রবি বা ফিসারিজ ও মেরিন বায়ো-সায়েন্স বিভাগের সমঝোতা স্মারক (এমওইউ) করার আগ্রহের কথা জানালে মাইকেল এ. রাইস তাকে স্বাগত জানান। তার বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে অগ্রগতির কথা জানাবেন বলেও উল্লেখ করেন তিনি।

মাইকেল এ. রাইস ফিসারিজ অ্যান্ড মেরিন বায়ো-সায়েন্স বিভাগের সব শিক্ষক ও শিক্ষার্থী, স্থানীয় কৃষক, যশোরের হ্যাচারি, মৎস্য ও পোনা বাজার, মৎস্য গবেষণা ইনস্টিটিউট, মৎস্য অধিদফতর ও ফিস ফার্ম, বাগেরহাটের চিংড়ি গবেষণা কেন্দ্রসহ কৃষি ও মৎস্য খামার ভিত্তিক বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন- উইনরক ইন্টারন্যাশনালের এ দেশীয় সহকারী পরিচালক ড. এস এম শামসুর রহমান, যবিপ্রবি’র ফিসারিজ অ্যান্ড মেরিন বায়ো-সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মো. মীর মোশাররফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, মে ৩১, ২০১৭
ইউজি/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।