ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির বিতর্কিত ২ শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, মে ৩১, ২০১৭
ইবির বিতর্কিত ২ শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

ইবি: বহুল আলোচিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের বিতর্কিত দুই সহকারী অধ্যাপক রুহুল আমিন ও আসাদুজ্জামানের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, বুধবার ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান ও উপ হিসাব পরিচালক কামাল উদ্দিন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সাবেক সভাপতি থাকাকালীন সহকারী অধ্যাপক রুহুল আমিনের বিরুদ্ধে বিভিন্ন সময় বিভাগের নাম করে অতিরিক্ত টাকা আদায় ও যাবতীয় ব্যয় যথাযথ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে কি না তা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

একই অভিযোগে সহকারী অধ্যাপক আসাদুজ্জামানের বিরুদ্ধেও তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যদের সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২ এপ্রিল দৈনিক ‘যুগান্তর’ পত্রিকায় রুহুল আমিনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁস শিরোনাম দিয়ে সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনায় তাকে বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

একই সঙ্গে তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। পরে ৩০ মে ইউজিসি থেকেও তার বিরুদ্ধে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

অন্যদিকে ওই বিভাগের অপর শিক্ষক আসাদুজ্জামানের সঙ্গে এক ছাত্রীর অশ্লীল ফোনালাপ ফাঁসের ঘটনায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধেও তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ৩১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।