ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বরিশাল বোর্ডের ৫৭ পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, মে ৩১, ২০১৭
বরিশাল বোর্ডের ৫৭ পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল

বরিশাল: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি ও জেএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনকারী ৫৭ জন পরীক্ষার্থীকে শাস্তি দিয়েছে বোর্ড কর্তৃপক্ষ। বোর্ডের ৩০তম সভায় এ সব শিক্ষার্থীকে ‘ক’ ও ‘খ’ দুই ক্যাটাগরিতে শাস্তি দেওয়া হয়েছে বলে জানা যায়।

বোর্ড সূত্রে জানা যায়, ২০১৭ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনকারী মোট ৩৯ জন পরীক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বোর্ড।

অভিযুক্তদের মধ্যে ‘ক’ ক্যাটাগরির দোষী সাব্যস্ত ৩৬ জন পরিক্ষার্থীর ২০১৭ সালের এসএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে।

তবে তাদের রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে ২০১৮ সালের পারীক্ষায় তারা অংশ নিতে পারবে।

অপরদিকে ‘খ’ ক্যাটাগরির দোষী সাব্যস্ত হওয়া ৩ জন পরীক্ষার্থীর ২০১৭ সালের এসএসসি পরীক্ষা বাতিলের পাশাপাশি ২০১৮ সালের পরীক্ষায়ও তাদের অংশ নিতে দেওয়া হবে না।

এদিকে ২০১৬ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় ‘ক’ ক্যাটাগরিতে দোষী সাব্যস্ত হওয়া ১৮ পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হয়েছে। পাশাপাশি রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে আসন্ন ২০১৭ সালের পরীক্ষায় অংশ নিতে পারবেন তারা।

বোর্ডের দেওয়া এ আদেশ সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিবরা বাস্তবায়ন করবেন বলে পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আনোয়ারুল আজিম বাংলানিউজকে জানান।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, মে ৩১, ২০১৭
এমএস/এসআইজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।