ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পবিপ্র‌বি-ব্র্যাকের মধ্যে সমঝোতা স্মারক সই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, মে ৩০, ২০১৭
পবিপ্র‌বি-ব্র্যাকের মধ্যে সমঝোতা স্মারক সই পবিপ্র‌বি-ব্র্যাকের কর্মকর্তা/ছবি: সংগৃহিত

পটুয়াখালী: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুডের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) সকাল সাড়ে ১০টার দিকে ভাইস-চ্যান্সেলর সচিবালয়ের কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারক সই করেন রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এবং ব্র্যাকের পক্ষে প্রতিষ্ঠানটির কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজের উপ ব্যবস্থাপনা পরিচালক এ কিউ এম শফিকুর রউফ।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স অ্যান্ড অ্যানিমেল ব্রিডিং বিভাগের ড. মো ফখরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো হারুনর রশীদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী, রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

এ সমঝোতা চুক্তির ফলে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী সমন্বয় অনুষদের (এএনএসভিএম) শিক্ষার্থীরা ইন্টার্নশিপ, হাতে-কলমে শিক্ষা ও গবেষণা বিশেষ সুযোগ পাবে।

এছাড়া গবাদি প্রাণিসম্পদের উৎপাদনশীলতা বৃদ্ধির দ্বার উন্মোচিত হবে।

এছাড়া পবিপ্রবির সঙ্গে ব্র্যাকের ২ বছর চুক্তির মেয়াদ চুক্তির সময় উপস্থিত ছিলেন- সিএসই অনুষদের ডিন মোহাম্মদ জামাল হোসেন, এএনএসভিএম অনুষদের ডিন ড. মোহাম্মদ রহুল আমিন, ড. মো. কাওসার নিয়াজ বিন সুফিয়ান, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মো. মাহফুজুর রহমান সবুজ এবং ব্রাকের অন্যান্য কর্মকর্তারা।

বাংলা‌দেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মে ৩০, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad