ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবি শিক্ষকের বিরুদ্ধে ইউজিসি’র তদন্ত কমিটি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, মে ২৯, ২০১৭
ইবি শিক্ষকের বিরুদ্ধে ইউজিসি’র তদন্ত কমিটি

ইবি: বহুল আলোচিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিনের শিক্ষক নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের ঘটনা আমলে নিয়ে তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, শিক্ষক নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের ঘটনায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. এম শাহ নেওয়াজ আলিকে আহ্বায়ক করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্য হলেন পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক খন্দকার হামিদুর রহমান।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ২ এপ্রিল ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিনের নিয়োগ বাণিজ্য নিয়ে অডিও ক্লিপসহ একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে রুহুল আমিন তার বন্ধু এশিয়ান ইউনির্ভাসিটির সহকারী অধ্যাপক আব্দুল হাকিমের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ নিয়ে কথপোকথন করেন।

১০ মিনিট ১ সেকেন্ডের ওই মোবাইল কথপোকথনে রুহুল আমিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক নিয়োগ দিতে ১৫ লাখ এবং ১২ লাখ টাকা দাবি করেন।

এদিকে সংবাদটি প্রকাশের পর থেকে দেশব্যাপী ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হওয়ায় বিষয়টি তদন্তের জন্য দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

এর আগে গত ২ মে রুহুল আমিনকে সব প্রশাসনিক এবং একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দিয়ে বিষয়টি তদন্তে একটি কমিটি গঠন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্ত শেষে গত ৬ মে প্রতিবেদন জমা দেয় ওই কমিটি।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ২৯, ২০১৭
এসআইজে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।