ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবি ছাত্রীকে লাঞ্ছনার অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মে ২৮, ২০১৭
কুবি ছাত্রীকে লাঞ্ছনার অভিযোগ

কুমিল্লা: ক্লাস শেষে ক্যাম্পাস থেকে বাড়ি ফেরার পথে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক ছাত্রীকে লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় লাঞ্ছনার শিকার ওই ছাত্রী দোষীদের শাস্তি চেয়ে রোববার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

লিখিত ওই অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৫টার দিকে ক্যাম্পাস থেকে শহরে (বাড়ি) ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ভাড়া করা বাসে কয়েকজন ছাত্রের দ্বারাই লাঞ্ছনার শিকার হন ভুক্তভোগী ওই ছাত্রী।

অভিযোগপত্রে ওই ছাত্রী আরও উল্লেখ করেন, ঘটনার দিন বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা বিআরটিসি বাসে উঠেন তিনি। এসময় ইচ্ছাকৃতভাবে তার গায়ে ধাক্কা দেয় কুবির ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী জয় দেব, অনন্ত, জুয়েল, সাদ্দাম হোসেন, সালমান ফারসীসহ আরও কয়েকজন ছাত্র।

এতে প্রতিবাদ করা হলে ওই ছাত্রীকে যাওয়ার সময় পুরো পথেই বিভিন্ন গাল-মন্দ ও অশ্লীল বাক্য প্রয়োগ, অশ্লীল গান ও অঙ্গ-ভঙ্গি করে তাকে উত্ত্যক্ত করে অভিযুক্তরা।

পরে এ ঘটনাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন অশ্লীল প্রচার-প্রচারণা চালায় ওই ছাত্ররা। এমনকি মোবাইল ফোনের মাধ্যমেও তাকে বিভিন্নভাবে হেনস্থা করা হয় বলেও অভিযোগপত্রে উল্লেখ করে ওই ছাত্রী।

এ ঘটনার পর ওই ছাত্রী মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে উল্লেখ করা হয়।

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘ছাত্রীর লিখিত অভিযোগ পেয়েছি। সোমবার (২৯ মে) প্রক্টরিয়াল বডির সভাতে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। ’

বাংলাদেশ সময়: ০২১৭ ঘণ্টা, মে ২৯, ২০১৭
এসজেএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।