ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবিতে শুধুমাত্র যোগ্যরাই মূল্যায়িত হবেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, মে ২৭, ২০১৭
যবিপ্রবিতে শুধুমাত্র যোগ্যরাই মূল্যায়িত হবেন যবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেছেন, বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকমানের করতে হলে, আঞ্চলিকতার কূপমণ্ডুকতা থেকে বেরিয়ে আসতে হবে। বিশ্ববিদ্যালয় শুধুমাত্র যোগ্যদের মূল্যায়ন করবে, অন্য কারো নয়।

শনিবার (২৮ মে) যবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে অধ্যাপক ড. আনোয়ার হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, যোগ্যদের বাইরে যবিপ্রবিতে কারো অবস্থান থাকবে না, সে যতো বড় শক্তিশালী হোক না কেনো।

আর তাকে যোগ্যতার সঙ্গে সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হতে হবে।

তিনি আরও বলেন, আমি নিজে অন্যায় করবো না, আমি নিজে ঘুষ নেব না। আমি নিজে সৎ থাকবো। যদি বিশ্ববিদ্যালয়ের জন্য মাটি খুঁড়তে হয়, তবে আমি প্রথম তাই করবো এবং আপনাদেরকে বলবো আমার সঙ্গে আসেন। আমি বিশ্বাস করি, আমার সুযোগ্য অফিসাররা আছেন, তারা আমার সঙ্গে কাঁধে কাঁধ মেলাবেন।

এ সময় আগামী চার বছরের মধ্যে বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশের সর্বোচ্চ রিসার্চ বিদ্যাপীঠ হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেন তিনি।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ এমদাদুল হকের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ আবুল হোসেন, রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব, পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুর রশীদ, প্রধান চিকিৎসা কর্মকর্তা ড. দীপক কুমার মন্ডল, সহকারী পরিচালক (জনসংযোগ) হায়াতুজ্জামান প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হেলালুল ইসলাম।

বাংলাদেশ সময়: ০৫৩৪ ঘণ্টা, ২৮ মে ২০১৭
জিপি/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।