ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গণ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা, সব কার্যক্রম বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৩ ঘণ্টা, মে ২৪, ২০১৭
গণ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা, সব কার্যক্রম বন্ধ গণ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা, সব কার্যক্রম বন্ধ-ছবি: বাংলানিউজ

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

আন্দোলনের অংশ হিসেবে মঙ্গলবার (২৩ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও পরীক্ষা নিয়ন্ত্রক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (২৪ মে) সকালেও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন তারা।

মঙ্গলবার শুধু প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকলেও বুধবার সম্পূর্ণ বিশ্ববিদ্যালয়কে অচল করে দেওয়া শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে স্লোগান দিচ্ছেন। গণ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা, সব কার্যক্রম বন্ধ-ছবি: বাংলানিউজবিবিএ বিভাগের শিক্ষার্থী মানসুরা হক বলেন, ‘দাবি না মানা পর্যন্ত আমরা এখানেই থাকবো। ইউজিসি আমাদের মতো সাধারণ শিক্ষার্থীদের কথা মানবে বলে আমরা আশাবাদী’।

বিবিএ বিভাগের অন্য এক শিক্ষার্থী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগ অনুমোদন ছাড়াই সাতটি বছর কিভাবে চলতে পারে? খুব দ্রুত এর সুরাহা না হলে পরবর্তীতে আমরা পেশাগত জীবনে হুমকির মুখে পড়তে পারি’।

বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। কোনো শিক্ষক-শিক্ষার্থী এখন পর্যন্ত ভেতরে প্রবেশ করতে পারেননি। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কোনো কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

গণ বিশ্ববিদ্যালয় ইউজিসি’র বিরুদ্ধে প্রথম মামলায় হেরে যায়। বিবিএ’র অনুমোদনের জন্য পরে নতুন মামলা করে গণ বিশ্ববিদ্যালয়। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২৫ মে) এ মামলার রায় আসতে পারে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, মে ২৪, ২০১৭
এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।