ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রশ্নফাঁসে অগ্রণী ব্যাংকের অনুষ্ঠিত পরীক্ষা বাতিল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, মে ২৩, ২০১৭
প্রশ্নফাঁসে অগ্রণী ব্যাংকের অনুষ্ঠিত পরীক্ষা বাতিল ফাঁস হওয়া প্রশ্নের নমুনা

ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রশ্নফাঁসের কারণে অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) পরীক্ষা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন পরীক্ষার দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আবু তালেব।  

তিনি বলেন, প্রশ্নফাঁসের কথা শুনেই আমরা তাৎক্ষণিক পরীক্ষা স্থগিত করি।

পরে বিষয়টি খতিয়ে দেখা হয়। এরই পরিপ্রেক্ষিতে পরীক্ষা কমিটির সদস্যদের সঙ্গে কথা বলে ওইদিন সকালে অনুষ্ঠিত পরীক্ষাটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামীতে বাতিল ও স্থগিতকৃত পরীক্ষা দুই শিফটে (সকাল-বিকেল) না নিয়ে একসঙ্গে নেওয়া হবে বলে জানান তিনি।

গত শুক্রবার (১৯ মে) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অগ্রণী ব্যাংকের এক শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু প্রশ্নপত্র ফাঁস হওয়ার পরিপ্রেক্ষিতে বিকেলের পরীক্ষা স্থগিত করা হয়। পরীক্ষার আগের রাতে প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। এর পরিপ্রেক্ষিতে বিকেলের পরীক্ষা বাতিল করা হলেও অনুষ্ঠিত সকালের পরীক্ষা বাতিল করা হয়নি। এতে আন্দোলনে নামেন পরীক্ষার্থীরা। পরীক্ষা বাতিলের দাবিতে তারা শাহবাগ মোড়ে সড়ক অবরোধ করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের সামনে কয়েক দফা অবস্থান নেন।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ২৩, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।