ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এশিয়া জার্নালিজম ফেলোশিপ পেলেন বাংলানিউজের নয়ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, মে ২২, ২০১৭
এশিয়া জার্নালিজম ফেলোশিপ পেলেন বাংলানিউজের নয়ন বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট মাজেদুল নয়ন

ঢাকা: চলতি বছরের (২০১৭) এশিয়া জার্নালিজম ফেলোশিপ পেয়েছেন বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট মাজেদুল নয়ন। বাংলাদেশের প্রতিশ্রুতিশীল তরুণ রিপোর্টার নয়নসহ এশিয়ার ১৩ দেশের ১৬ জন সাংবাদিক আগামী ২৪ জুলাই থেকে ১৩ অক্টোবর পর্যন্ত সিঙ্গাপুরে এই ফেলোশিপ প্রোগ্রামে অংশ নেবেন। এশিয়ার বিভিন্ন দেশের আগ্রহী ৫০ পেশাদার সাংবাদিকের মধ্য থেকে তাদের বাছাই করা হয়েছে।

২০০৯ সালে চালু হওয়ার পর এটি এই ফেলোশিপের নবম আসর। এতে বাংলানিউজের নয়ন ছাড়াও চীন, ভারত, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, নেপাল, ফিলিপাইন, সিঙ্গাপুর, শ্রীলংকা, থাইল্যান্ড ও ভিয়েতনাম এবং প্রথমবারের মতো মঙ্গোলীয় সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়েছে।

এদের মধ্যে কেবল চীন, ভারত ও মালয়েশিয়া থেকে ২ জন করে সাংবাদিক এই ফেলোশিপ প্রোগ্রামে অংশ নেওয়ার সুযোগ ‍পাচ্ছেন। এশিয়া জার্নালিজম ফেলোশিপ আয়োজকদের লোগো

এই ফেলোশিপের আওতায় মাজেদুল নয়ন ৩ মাস সিঙ্গাপুরে গবেষণা প্রকল্পে কাটাবেন। অংশ নেবেন বিভিন্ন সেমিনারে। পরিদর্শন করবেন বিভিন্ন স্থান ও প্রতিষ্ঠান। সাক্ষাত করবেন সিঙ্গাপুরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, একাডেমিক, মিডিয়া ব্যক্তিত্বদের সঙ্গে। এ সময় অংশগ্রহণকারীরা পরস্পরকে জানবেন।  

ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুরের লি কুয়ান ইউ স্কুল অব পাবলিক পলিসি’র আওতায় তেমাসেক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল ও ইনস্টিটিউট অব পলিসি স্টাডিজ এ ফেলোশিপ আয়োজন করে আসছে।

তাদের আমন্ত্রণের ঘোষণায় মাজেদুল নয়ন সম্পর্কে বলা হয়েছে, তিনি বাংলানিউজের একজন স্পেশাল করেসপন্ডেন্ট। প্রিন্ট মিডিয়ায় সাংবাদিকতা শুরু করা নয়ন ২০১১ সালে বাংলানিউজে যোগ দিয়ে শুরু করেন অনলাইন ক্যারিয়ার। তিনি ২০১৬ সালে শিশু খুন ও অভিবাসী শ্রমিকদের নিয়ে রিপোর্ট করে ‍পুরস্কার পান। সিঙ্গাপুরে অবস্থানকালে, সন্ত্রাসবাদ বিষয়ক রিপোর্টিং নিয়ে একটি মিডিয়া গাইডলাইন তৈরি করতে চান নয়ন।  

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, মে ২২, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ