Alexa
ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৬ মে ২০১৭
bangla news

রাজশাহীতে কৃতী শিক্ষার্থীরা পেলো মেয়র শিক্ষা পদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ৯:০৫:৫৬ পিএম
রাজশাহীতে কৃতী শিক্ষার্থীরা পেলো মেয়র শিক্ষা পদক

রাজশাহীতে কৃতী শিক্ষার্থীরা পেলো মেয়র শিক্ষা পদক

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৫ সালের এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ মে) বিকেলে নগর ভবনের গ্রিন প্লাজায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ পদক তুলে দেন।

রাসিক প্যানেল মেয়র-১ ও ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সাবেক পরিচালক ও নিউ গভ. ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. যোবদুল হক, নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম জার্জিস কাদির, প্যানেল মেয়র-৩ ও ৯ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর নুরুন্নাহার বেগম, ৮ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহনাজ বেগম শিখা, ৬ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর মমতাজ মহল লাইলী।

মেয়র বুলবুল বলেন, জলবায়ুর প্রভাবে যেমন ঋতুর বৈশিষ্ট্য ঠিক থাকছে না, তেমন গ্রীষ্মকালে বৃষ্টি দেখা যাচ্ছে। এ রকম আবহাওয়ার পরিবর্তন যেন আমাদের জীবনেও পড়েছে। পড়েছে আমাদের শিক্ষা ব্যবস্থায়ও। প্রতিটি শিক্ষার্থীকে এখন অনেক বেশি চাপের মধ্যে থাকতে হচ্ছে। দিনের বেশিরভাগ সময় অভিভাবককে সন্তানদের নিয়ে ব্যস্ত থাকতে হয়। এ আমদানি নির্ভর শিক্ষাব্যবস্থার পরিবর্তন করতে হবে। ঢেলে সাজাতে হবে কোচিং নির্ভর শিক্ষাব্যবস্থাকে।

শিশুদের জন্য সহনীয় শিক্ষাব্যবস্থা গড়ে তোলার জন্য শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানান তিনি।

আগামীতে জেএসসি, এসএসসি ও এইচএসসি তিনটি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মেয়র গোল্ড মেডেল দেওয়ার ঘোষণা দেন মেয়র।

মহানগরীর পরিবেশ রক্ষায় বসতবাড়িতে ফুল ও ফলের গাছ লাগানোর পরামর্শ দেন রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ১৯, ২০১৭
এসএস/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..