ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যুক্তি দিয়ে মুক্তি পেতে ইবিতে চলছে বিতর্ক উৎসব

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, মে ১৮, ২০১৭
যুক্তি দিয়ে মুক্তি পেতে ইবিতে চলছে বিতর্ক উৎসব যুক্তি দিয়ে মুক্তি পেতে ইবিতে চলছে বিতর্ক উৎসব

ইবি: ‘যুক্তি দিয়ে মুক্তি হোক রবি লালনের ভূমি’ স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চলছে ইকো ফুড এনডিএফ বিডি খুলনা বিভাগীয় বিতর্ক উৎসব-২০১৭।

বৃহস্পতিবার (১৮ মে) বর্ণাঢ্য র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান এবং আমন্ত্রিত অতিথির ভাষণের মধ্য দিয়ে শেষ হয় দিনের প্রথম সেশন।

বাংলাদেশ ন্যাশনাল ডিবেট ফেডারেশনের সভাপতি এ কে এম শোয়েবের নেতৃত্বে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্বর পরিদর্শন শেষে আবারও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে উদ্বোধনী অনুষ্ঠানে মিলিত হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিতার্কিত ইসমাত জেরিন বিনতে নিজামের উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সভাপতি এ কে এম শোয়েব। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

বিতর্ক উৎসবে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জাতীয় চলচিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা শহিদুল ইসলাম সাচ্চু, জাতীয় টিভি বিতর্কে চ্যাম্পিয়ান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শামীম রেজা।

এছাড়াও উপস্থিত ছিলেন-বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক নাজমুল হুদা, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সহকারী পরিচালক আনিসুর রহমান, এনডিএফ বিডির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট তামজিদ আহমেদ প্রমুখ।

বিতর্ক উৎসবে শেষে শিক্ষার্থীদের বাংলাদেশ ন্যাশনাল ডিবেট ফেডারেশন কর্তক সনদ প্রদান করা হবে। বিতর্ক উৎসবে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে- বাংলানিউজটোয়েন্টিফোর.কম, দৈনিক ইত্তেফাক এবং চ্যানেল আই।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, মে ১৮, ২০১৭
এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।