ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ড্যাফোডিলে শুরু হলো জাতীয় বিতর্ক উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, মে ১৮, ২০১৭
ড্যাফোডিলে শুরু হলো জাতীয় বিতর্ক উৎসব পঞ্চম জাতীয় বিতর্ক উৎসব ১৪২৪

ঢাকা: স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় পর্যায়ে বাংলা ও ইংরেজি মাধ্যমে ৮৮টি দলের অংশগ্রহণে শুরু হয়েছে পঞ্চম জাতীয় বিতর্ক উৎসব ১৪২৪।

বিতর্ক উৎসবে এবারের প্রতিপাদ্য বিষয়, ‘আদম দাউদ ঈসা মুসা ইব্রাহীম মোহাম্মদ কৃষ্ণ বুদ্ধ নানক- বিশ্বের সম্পদ’।

বৃহস্পতিবার (১৮ মে) রাজধানীতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে ’৭১ বিস্ক ক্লাব ও ড্যাফোডিল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব (ডিআইইউডিসি) যৌথভাবে এ উৎসবের আয়োজন করে।

জাতীয় আন্তঃক্লাব ইংরেজি, জাতীয় আন্তঃবিদ্যালয় বাংলা, জাতীয় আন্তঃমহাবিদ্যালয় বাংলা ও জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বাংলা এই চার পর্যায়ে বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে।   উৎসবে ইংরেজি বিতর্কে ২৪টি, স্কুল বিতর্কে ১৬টি, কলেজ বিতর্কে ১৬টি এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩২টি দল অংশগ্রহণ করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ড্যাফোডিল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ, ইউনিভার্সিটির ট্রেজারার হামিদুল হক খান, বিআরবি ক্যাবলের হেড অব মার্কেটিং মো. রফিকুল ইসলাম রনি, প্রাণ-আরএফএলের হেড অব মার্কেটিং জাকারিয়া জুলফিকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, মে, ১৮, ২০১৭
এএম/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।