ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়ায় শিক্ষার্থী আহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মে ১৭, ২০১৭
জাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়ায় শিক্ষার্থী আহত আহত শিক্ষার্থী আরাফাত হোসেন সিয়াম-ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চারটি হলের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এতে মীর মশাররফ হোসেন হলের পদার্থবিজ্ঞান বিভাগের ৪৫তম ব্যাচের আরাফাত হোসেন সিয়াম গুরুতর আহত হয়েছেন। সিয়াম বর্তমানে সাভারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

বুধবার (১৭ মে) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (১৬ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সময়ে মীর মশাররফ হোসেন হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪৫ তম ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় সিয়াম সেখানে উপস্থিত ছিলেন। তাৎক্ষণিকভাবে দু'টি হলের সিনিয়ররা ঘটনাটির মীমাংসা করে দেন।

বুধবার দুপুরে সিয়াম তার বিভাগের টিউটোরিয়াল পরীক্ষায় অংশগ্রহণ শেষে হলে ফেরার সময় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মওলানা ভাসানী হল ও শহীদ রফিক-জব্বার হলের ৪৫ তম ব্যাচের ১০-১২ জন শিক্ষার্থীর ওপর রড ও বাঁশ নিয়ে অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা ছাত্রলীগ কর্মীরা বলে জানা যায়।

এ ঘটনার পরে চারটি হলে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করতে দেখা যায়। তবে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, এরা কেউই ছাত্রলীগ করে না। মারমারিতে ছাত্রলীগের সম্পৃক্ততা নেই। দোষীদের চিহ্নিত করে যথোপযুক্ত শাস্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা করবে ছাত্রলীগ।

এ নিয়ে বিকেলে মারধরের শিকার সিয়াম বঙ্গবন্ধু হলের সৈকত (সিএসসি), তৌহিদ (নগর ও অঞ্চল পরিকল্পনা), রায়হান (ভূ-তাত্ত্বিক বিজ্ঞান), নাজমুল (দর্শন), মুরাদ (ইতিহাস), মওলানা ভাসানী হলের নাহিদ (আন্তর্জাতিক সর্ম্পক), মেহেদী (দর্শন), জাহিদ (ফিন্যান্স), বিকাশ (ভূ-তাত্ত্বিক বিজ্ঞান) ও রফিক-জব্বার হলের সাকিবের (গণিত) নাম উল্লেখ্য করে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর অভিযোগ করেন এবং তদন্ত সাপেক্ষে শাস্তির দাবি জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলানিউজকে বলেন, অভিযোগপত্র পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, মে ১৭, ২০১৭
এএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।