ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, মে ৬, ২০১৭
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সামার-২০১৭ সেমিস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৬ মে) সকাল ৯টা থেকে বিকেল ৩টা ৪০ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল ৯টা থেকে ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার মাধ্যমে এ ভর্তি পরীক্ষা আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

পর্যায়ক্রমে আইন ও মানবাধিকার, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), জার্নালিজম কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ, অর্থনীতি, ব্যবসায় প্রশাসন, ফার্মেসি এবং সর্বশেষ সমাজ বিজ্ঞান বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিভিন্ন স্থান থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় এদিন বিশ্ববিদ্যালয় চত্বর প্রাণবন্ত হয়ে ওঠে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাইকমিশনার প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান ও উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার ভর্তি পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ৭ মে থেকে ২৭ মে পর্যন্ত ভর্তি হতে পারবেন। আগামী ১৩ মে থেকে ওই সেমিস্টারের ক্লাশ শুরু হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.vu.edu.bd) পাওয়া যাবে।

রাজশাহীর প্রথম সরকার অনুমোদিত বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ২০১২ সালের ১৪ মার্চ মাত্র ৮৭ জন শিক্ষার্থী নিয়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। গত স্প্রিং সেমিস্টার (২০১৭) পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা দাঁড়ায় প্রায় ৪ হাজার ৫শ’ জনে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, মে ০৬, ২০১৭
এসএস/ওএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।