ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নিরক্ষরতামুক্ত বাংলাদেশ গড়তে ছাত্রলীগের প্রতি আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
নিরক্ষরতামুক্ত বাংলাদেশ গড়তে ছাত্রলীগের প্রতি আহ্বান ছাত্রলীগের মতবিনিময় সভা-ছবি-বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৮ সালের মধ্যে বাংলাদেশকে নিরক্ষরতামুক্ত সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে ছাত্রলীগকে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান।

শুক্রবার (২৮ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ছাত্রলীগের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন অনুষ্ঠান সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ আমরা হাতে নিয়েছি। ২০২১ ও ২০৪১ সালের ভিশন আমরা সামনে রেখেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীকে অনুসরণ করে আমাদের এগিয়ে যেতে হবে।  

অনুষ্ঠানে দেশের প্রত্যেক জেলা, উপজেলা, ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে নিরক্ষরতামুক্ত অভিযানের জন্য ছাত্রলীগের সব নেতাকর্মীর প্রতি আহ্বান জানান ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ।  

এসএম জাকির হোসাইন বলেন, বাংলাদেশ ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মীকে প্রত্যন্ত অঞ্চলের নিরক্ষর মানুষকে অক্ষরজ্ঞান দেওয়ার চ্যালেঞ্জ নিতে হবে।  

সভায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা, ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ এবং বিভিন্ন ইউনিটের সভাপতি-সাধারণ সম্পাদকরা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
এসকেবি/আরআর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।