Alexa
ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৪, ২৩ জুন ২০১৭

bangla news

জঙ্গি সন্দেহে আটক ২ রাবি শিক্ষার্থী কারাগারে

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২১ ৬:১০:১৬ পিএম
জঙ্গি সন্দেহে আটক ২ রাবি শিক্ষার্থী কারাগারে-ছবি: বাংলানিউজ

জঙ্গি সন্দেহে আটক ২ রাবি শিক্ষার্থী কারাগারে-ছবি: বাংলানিউজ

রাবি: জঙ্গি সন্দেহে ও গতিবিধি সন্দেহজনক হওয়ায় আটক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষার্থীর মধ্যে দু'জনকে কারাগারে পাঠানো হয়েছে। অপরজনকে ছেড়ে দিয়েছে পুলিশ।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বাংলানিউজকে জানান, জিজ্ঞাসাবাদ শেষে জুবায়ের হোসেন নামে এক শিক্ষার্থীকে নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার বিকেলে (২১ এপ্রিল) কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া জুবায়েরের পরিচিত অপর শিক্ষার্থী মকসুদকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইনের ৮১ ধারায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। কোনো অভিযোগ না থাকায় আল তৌফিক নামে এক শিক্ষার্থীকে ছেড়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেলে ওই তিন শিক্ষার্থীকে জঙ্গি সন্দেহে পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ফেসবুকে আইএস ও জিহাদ সম্পর্কে বিভিন্ন লেখা শেয়ার দেওয়ায় জুবায়ের হোসেনকে কয়েকদিন ধরে পর্যবেক্ষণ করছিলেন কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী। বৃহস্পতিবার দুপুরে তাকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

জুবায়েরের মোবাইল ফোন নিয়ে জিজ্ঞাসাবাদের সময় তার ফেসবুকে মকসুদ নামে এক শিক্ষার্থী মেসেজ দেয়। জুবায়েরের কাছ থেকে মকসুদের নম্বর নিয়ে তাকে বিনোদপুরের ছাত্রাবাস থেকে ডেকে নিয়ে আসে ছাত্রলীগ নেতারা।  

মকসুদ জানায়, তিনি জুবায়েরের সঙ্গে কিছুদিন এক ছাত্রাবাসে ছিল। পরে তাকেও জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তৌফিক নামে আরেক শিক্ষার্থীকেও সন্দেহভাজন হিসেবে ডেকে জিজ্ঞাসাবাদ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে তাদের তিনজনকে পুলিশে সোপর্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
আরবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa