ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জঙ্গি সন্দেহে রাবির ৩ শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
জঙ্গি সন্দেহে রাবির ৩ শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ জঙ্গি সন্দেহে রাবির ৩ শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ-ছবি: বাংলানিউজ

রাবি: জঙ্গি সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন-মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জুবায়ের হোসেন, প্রাণ রাসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মকসুদুল হক এবং ভুগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষার্থী আল তৌফিক।

তারা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী। এর মধ্যে জুবায়েরকে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে এবং অপর দু’জনের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের পুলিশে দেয়া হয়।

ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ফেসবুকে আইএস ও জিহাদ সম্পর্কে বিভিন্ন লেখা শেয়ার দেয়ায় জুবায়েরকে কয়েকদিন ধরে পর্যবেক্ষণ করছিলেন কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী। দুপুরে তাকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে আটক করেন তারা।
এসময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুবায়ের কট্টর ইসলামপন্থি বিভিন্নজনের সঙ্গে তার যোগাযোগ গড়ে উঠেছে বলে জানিয়েছেন।

ছাত্রলীগ নেতাকর্মীরা জুবায়েরের মোবাইল ফোন চেক করার সময় তার ফেসবুক অ্যাকাউন্টে মকসুদ নামে শিক্ষার্থী মেসেজ দেন। পরে তাকেও বিনোদপুরের ছাত্রাবাস থেকে ডেকে আনা হয়।  

মকসুদ বলেন, তিনি জুবায়েরের সঙ্গে কিছুদিন এক ছাত্রাবাসে ছিলেন। পরে তাকে  আটক করা হয়।

এর কিছুক্ষণ পর সেখানে সন্দেহজনক গতিবিধির কারণে তৌফিক নামে অপর এক শিক্ষার্থীকেও আটক করেন তারা। পরে আটক তিনজনকে পুলিশে সোপর্দ করা হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বাংলানিউককে বলেন, জুবায়েরের মোবাইল ফোনে আপত্তিকর ভিডিও পাওয়া গেছে। এসময় সন্দেহ হওয়ায় অন্য দু'জনকেও পুলিশে দেওয়া হয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, তদন্ত করে এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।